সোমবার, ৩১ জুলাই, ২০১৭ ০০:০০ টা
ময়নাতদন্ত রিপোর্ট

হত্যা করা হয়েছে ছাত্রলীগ নেতা দিয়াজকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যু হয়েছে শ্বাসরোধজনিত কারণে। দিয়াজের লাশের দ্বিতীয় দফা ময়নাতদন্তের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) চট্টগ্রাম অঞ্চলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবীর।

দিয়াজ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, ‘দিয়াজের লাশের দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট এখনো হাতে আসেনি। তবে ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন শ্বাসরোধজনিত কারণে দিয়াজের মৃত্যু হয়েছে।’

দিয়াজের বড় বোন জোবায়দা নিপা বলেন, আমরা দাবি করে আসছিলাম দিয়াজকে হত্যা করা হয়েছে। দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্টে প্রমাণ হলো শুরু থেকেই আমরা সঠিক পথে ছিলাম। এখন আমরা দিয়াজ হত্যার বিচার চাই।’ জানা যায়, গত বছর ২০ নভেম্বর চবির ২ নম্বর গেট এলাকার বাসা থেকে ঝুলন্ত অবস্থায় দিয়াজের লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পর থেকেই তার পরিবার ও অনুসারীরা দাবি করে আসছে তাকে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। ২৩ নভেম্বর প্রথম ময়নাতদন্তে দিয়াজ ‘আত্মহত্যা’ করেছে বলে জানান প্রথম ময়নাতদন্তকারী চিকিৎসকরা। ওই ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে ২৪ নভেম্বর চবি ছাত্রলীগ নেতা টিপু ও সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীসহ ১০ জনকে আসামী করে একটি হত্যা মামলা করেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী। পরে আদালতের নির্দেশে দ্বিতীয় ময়নাতদন্তের জন্য দিয়াজের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়।

সর্বশেষ খবর