রবিবার, ৬ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
বনশ্রীতে গৃহকর্মীর মৃত্যু

রিমান্ডে গৃহকর্তা কেয়ারটেকার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বনশ্রীতে গৃহকর্মী লাইলি বেগমের মৃত্যুর ঘটনায় খিলগাঁও থানায় দুটি মামলা হয়েছে। এ মামলায় গৃহকর্তা মইনুদ্দিন ও কেয়ারটেকার তোফাজ্জল হোসেন টিপুকে তিন দিন করে রিমান্ডে রাখার অনুমতি পেয়েছে পুলিশ। গত  শুক্রবার রাতেই গৃহকর্তা মইনুদ্দিন, গৃহকর্ত্রী শাহানা বেগম, কেয়ারটেকার টিপুসহ ছয়জনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন জানান, গতকাল গৃহকর্তা মইনুদ্দিন, গৃহকর্ত্রী শাহানা ও কেয়ারটেকার টিপুকে আদালতে পাঠানো হলে আদালত মইনুদ্দিন ও টিপুর তিন দিন করে রিমান্ড মঞ্জুর করে। পাশাপাশি গৃহকর্ত্রী শাহানাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। এদিকে গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে লাইলি বেগমের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। এ সময় ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, নিহত লাইলির গলা থেকে টিস্যু, ডিএনএ নমুনা, হাই ভেজানো সপ, ভিসেরা সংগ্রহ করা হয়েছে। তার মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। তবে হত্যা না আত্মহত্যা- তা ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর বলা যাবে। পুলিশ বলছে, শুক্রবার রাতে খিলগাঁও থানায় গৃহকর্মী লাইলি বেগমের ভাসুর শহিদুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে গৃহকর্তা, গৃহকর্ত্রী, বাড়ির তত্ত্বাবধায়কের নাম উল্লেখসহ অজ্ঞাত ২-৩ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া স্থানীয়দের বাড়িতে হামলা, ভাঙচুর ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে খিলগাঁও থানার এসআই মঞ্জুর রহমান বাদী হয়ে আরেকটি মামলা করেন। এতে ৩৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায়ও তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বিক্ষোভ : গৃহকর্মী লাইলি বেগমের মৃত্যুর ঘটনায় গৃহকর্ত্রীকে গ্রেফতারের পর গতকালও গৃহকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন। এ সময় তারা লাইলির হত্যাকারীদের ফাঁসির দাবি করেন।

 প্রসঙ্গত, শুক্রবার সকালে বনশ্রীর ব্লক-জি রোড-৪ এর ১৪ নম্বর বাসায় গৃহকর্মী লাইলি বেগমের রহস্যজনক মৃত্যুকে কেন্দ্র করে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

 লাইলিকে হত্যার অভিযোগ এনে তার পরিবার ও এলাকার বিক্ষুব্ধ লোকজন ওই বাড়িতে হামলা, গাড়ি ভাঙচুর এবং আগুন দেয়। পরে দফায় দফায় পুলিশের সঙ্গে স্থানীয়দের পাল্টাপাল্টি ধাওয়া, পাল্টা-ধাওয়া চলতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক দফা টিয়ার শেল ছোড়ে।

সর্বশেষ খবর