সোমবার, ৭ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
বনশ্রীতে গৃহকর্মীর মৃত্যু

প্রতিবাদের ঝড় দাসিয়ারছড়ায়

ফুলবাড়ী প্রতিনিধি

ঢাকার বনশ্রীতে নিহত গৃহকর্মী লাইলির গ্রামের বাড়ি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া গতকাল দ্বিতীয় দিনের মতো প্রতিবাদে উত্তাল ছিল। গোটা গ্রামবাসী লাইলি হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ও সমাবেশ করেছেন।

প্রসঙ্গত, ময়নাতদন্ত শেষে গত শনিবার বিকালে লাইলির লাশ পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়। গতকাল ভোর ৫টায় লাইলির বাবা নজরুল ইসলাম ও ঢাকায় অবস্থানরত স্বজনরা লাশ নিয়ে গ্রামের বাড়িতে পৌঁছান। লাশ আসার খবর জেনে হাজার হাজার মানুষ লাইলির বাবার বাড়িতে জড়ো হন। সেখানে সবাই কান্নায় ভেঙে পড়েন। ফলে ভারি হয়ে ওঠে পরিবেশ। পরে জানাজা শেষে বাড়ির আঙিনায় লাইলির লাশ দাফন করা হয়। এদিকে লাইলি হত্যার প্রতিবাদে গতকাল সকাল সা?ড়ে ৯টায় দাসিয়ারছড়ার কালিরহাট বাজারে হাজার হাজার নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন। পরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ফুলবাড়ী সদর ইউনিয়নের  চেয়ারম্যান হারুন অর রশিদ, বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির সাবেক সভাপতি মইনুল হক, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, দাসিয়ারছড়াবাসী আলতাফ হোসেন, মনির হোসেন, জামেলা বেগম প্রমুখ। বক্তারা লাইলির মৃত্যুর জন্য দায়ী? গৃহকর্তা মুন্সী মাইন উদ্দিন, তার স্ত্রী শাহানা বেগম, কেয়ারেটেকার তোফাজ্জল  হোসেন টিপুসহ জ?ড়িত সবার শা?স্তি দাবি করেন। এ ছাড়াও তারা লাইলির সন্তান?দের ভরণ-পোষণের দা?য়িত্ব এবং ভারতের জেলে আটক লাইলির স্বামী নজরুল হককে দ্রুততম সময়ের মধ্যে ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে দাবি জানান।

প্রশাসনের আশ্বাস : গতকাল  সকাল সাড়ে ১০টার দিকে দাসিয়ারছড়ার সমন্বয় পাড়ায় লাইলির বাবার বাড়িতে তার মাসহ দুই সন্তানকে সমবেদনা জানাতে যান ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবেন্দ্র নাথ ঊরাঁও ও ফুলবাড়ী সদর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান হারুন অর রশিদ। এ সময় ইউএনও গৃহকর্মী লাইলির সন্তান মরিয়ম ও আতিকুরের নিরাপদ ভবিষ্যতের জন্য প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর