মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
আদালতের আদেশ

বগুড়ায় ধর্ষিত ছাত্রী সেফহোমে, মা ভিকটিম সাপোর্ট সেন্টারে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ধর্ষণ ও নির্যাতনের শিকার সেই ছাত্রীকে রাজশাহীর সেফহোমে এবং তার মাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এবং শিশু আদালতে পুলিশ তাদের হাজির করে। শুনানি শেষে বিকালে আদালতের বিচারক এমদাদুল হক ছাত্রীকে রাজশাহী বিভাগীয় সরকারি সেফহোমে এবং ওই ছাত্রীর মাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা বগুড়া সদর থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদ জানান, ১১ দিন চিকিৎসা শেষে মা ও মেয়েকে কোথায় রাখা হবে এ জন্য আদালতে হাজির করা হয়। আদালতের নির্দেশ অনুযায়ী নির্যাতিত ছাত্রীকে রাজশাহী বিভাগীয় সরকারি সেফহোমে এবং তার মাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে নেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের (শজিমেক) উপ-পরিচালক নির্মলেন্দু চৌধুরী জানান, ধর্ষিতা ও নির্যাতনের শিকার ওই ছাত্রী এবং তার মা এখন সুস্থ। গতকাল দুপুর সাড়ে ১২টায় তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার পর পুলিশ তাদের আদালতে নিয়ে যায়। বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, রিমান্ড শেষে ছাত্রী নির্যাতনের প্রধান নায়ক তুফান সরকার, তার স্ত্রী আশা সরকার, আশার বোন ওয়ার্ড কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকিসহ তুফানের সহযোগীরা জেলহাজতে রয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই কলেজে ভর্তি করার কথা বলে ওই ছাত্রীকে কৌশলে ডেকে নিয়ে ধর্ষণ করে তুফান সরকার। এ ঘটনার পর ২৮ জুলাই দুপুরে ওই এলাকার পৌর কাউন্সিলর রুমকি ও তার সহযোগীরা বিচারের নামে ওই ছাত্রী ও তার মাকে ধরে নিয়ে আটকে রেখে মারপিট করে মাথা ন্যাড়া করে দেয়। খবর পেয়ে পুলিশ ওই রাতেই তুফান সরকার ও তার তিন সহযোগীকে গ্রেফতার করে। এসব ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে অপহরণ, ধর্ষণ ও মারপিটের অভিযোগে সদর থানায় মামলা করেন। মামলার পর পুলিশ তুফান সরকারের স্ত্রী আশা সরকার, ওয়ার্ড কাউন্সিলর রুমকি ও তার মা রুমি, মাথা মুণ্ডনকারী নাপিত জীবন রবিদাসসহ ৯ জনকে গ্রেফতার করে। পরে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে জেলহাজতে প্রেরণ করা হয়। এর মধ্যে তুফানের সহযোগী আতিক ও মুন্না আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মা-মেয়ের মাথা মুণ্ডনকারী নাপিত জীবন রবিদাসও মাথা মুণ্ডন করে দেওয়ার ঘটনা স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

সর্বশেষ খবর