শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

লন্ডনে খালেদা জিয়ার ডান চোখে অস্ত্রোপচার

লন্ডন প্রতিনিধি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার করা হয়েছে। বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৩টার দিকে লন্ডনের মরফিল্ড হাসপাতালে তার ডান চোখে এই সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসা করাতে খালেদা জিয়া যুক্তরাজ্য যান।

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রেসউইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ প্রতিদিনকে জানান, লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যায় মরফিল্ড হাসপাতালে বেগম খালেদা জিয়ার ডান চোখে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আব্দুস সাত্তারের উদ্ধৃতি দিয়ে শায়রুল কবির খান আরও জানান, খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে। বেগম জিয়ার শারীরিক সুস্থতা কামনায় আগামীকাল বিএনপি সারা দেশে মিলাদ মাহফিলের আয়োজন করেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনের কার্যালয়ে বেলা ১১টায় মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইদিন বিকালে প্রয়াত আরাফাত রহমান কোকোর জন্মদিন উপলক্ষে কোকো স্মৃতি পরিষদ ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে স্মরণ সভা আয়োজন করেছে।  এরআগে ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর চিকিৎসার জন্য যুক্তরাজ্য গিয়ে বেগম জিয়া প্রায় দুই মাস অবস্থান করেন এবং তার বাম চোখে অস্ত্রোপচার করা হয়।

 বর্তমানে সেখানে তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান, তারেকের  মেয়ে জায়মা রহমান ছাড়াও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান  কোকোর স্ত্রী শার্মিলা রহমান, দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানও রয়েছেন।

সর্বশেষ খবর