সোমবার, ১৪ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়

ডিবি পুলিশের এসি রাহুল শঙ্কামুক্ত নয়

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পোস্তগোলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময়ে আহত সিনিয়র এসি রাহুল পাটওয়ারী শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে একই ঘটনায় পায়ে গুলিবিদ্ধ বেলাল এবং পিঠে গুলিবিদ্ধ সেলিম আশঙ্কামুক্ত। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ছাড়লেও রাহুল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ডিবি বলছে, শনিবার রাতে কয়েকজন অস্ত্র কেনাবেচা করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালাতে গিয়ে ডিবি পশ্চিমের সিনিয়র এসি রাহুল গুলিবিদ্ধ হন। অস্ত্র ব্যবসায়ী ওই চক্রকে ধরতে অভিযান চলছে।

ঢামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. জেসমিন নাহার জানান, গতকাল রাহুলের অপারেশন হয়েছে। তাকে পোস্ট অপারেটিভ রুমে রাখা হয়েছে। তিনি শঙ্কামুক্ত এই মুহূর্তে তা বলা যাচ্ছে না। ৫/৭ দিন পর তার অবস্থা বোঝা যাবে। এ ছাড়া পায়ে গুলিবিদ্ধ হেলাল প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন। পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানান, সোর্সের তথ্য অনুযায়ী গোয়েন্দা পুলিশের একটি দল অস্ত্র উদ্ধারে অভিযান চালায়। কিন্তু অস্ত্র ব্যবসায়ীরা এ কথা জানতে পেরে ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ডিবিও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে ডিবির একজন এসিসহ তিনজন গুলিবিদ্ধ হন। জানা গেছে, অস্ত্র ব্যবসায়ী পেটকাটা রনিসহ তার দলবল ডিবির ওপর হামলা চালায়। তাদের ধরতে অভিযান চলছে। ডিবির এডিসি (পশ্চিম) গোলাম মোস্তফা রাসেল জানান, রাহুল অস্ত্র উদ্ধার টিমে কাজ করতেন। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শ্যামপুর থানার পোস্তগোলা ফায়ার সার্ভিসের পেছনে রাহুলের নেতৃত্বে একটি টিম অভিযান চালাতে গিয়েছিল। সেখানে অস্ত্র কেনাবেচা হচ্ছিল। ঘটনাস্থল থেকে কোনো কিছু উদ্ধার বা কাউকে আটক করা সম্ভব হয়নি। অস্ত্র ব্যবসায়ী ওই চক্রকে ধরতে অভিযান চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর