রবিবার, ২০ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

বিএনপির ক্ষমতায় যাওয়ার খোয়াব উবে গেছে

—ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ক্ষমতায় যাওয়ার খোয়াব উবে গেছে। সুপ্রিম কোর্টের রায়ের পর কয়েক দিন লাফালাফি করে তারা বুঝতে পেরেছে তাদের ক্ষমতায় যাওয়ার রঙিন খোয়াব কোনো দিন বাস্তব হবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 ওবায়দুল কাদের বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদের একটি বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, হাফিজ সাহেব বর্তমান সংসদ ভেঙে দেওয়ার দাবি জানিয়ে বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল করে প্রধান বিচারপতি নাকি জনগণের উপকার করেছেন, বর্তমান অবৈধ সংসদ ভেঙে দেওয়া উচিত। কাদের সমালোচনা করে বলেন, এটা যেন হাফিজ সাহেবের মামাবাড়ির আবদার। এর পরে আরেক কাঠি এগিয়ে গিয়ে হাফিজ উদ্দিন হয়তো বলবেন, আদালত স্বপ্রণোদিত হয়ে বিএনপিকে ক্ষমতায় বসানোর আয়োজন করবে। হারানো ময়ূর সিংহাসন ফিরে পাওয়ার স্বপ্ন বাস্তবায়ন করলে তাদের মামাবাড়ির আবদার ষোলকলায় পূর্ণ হয়ে যাবে। যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসরিন আহমেদ, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, অ্যাডভোকেট বেলাল হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, উত্তর সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ। ওবায়দুল কাদের বলেন, সুপ্রিম কোর্টের রায়ের পর গর্ত থেকে বের হয়ে বিএনপি লাফালাফি করছে। তাদের আন্দোলন করার মুরোদ নেই, তাই তারা ষড়যন্ত্রের কলকাঠি নাড়ছে। বিদেশে বসে সরকারকে হটানোর ষড়যন্ত্র করছে। শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য কারা কোথায় যাচ্ছে, কী আলাপ হচ্ছে; লন্ডনের খবর, দুবাইয়ের খবর, ব্যাংককের খবর, কী কী শলাপরামর্শ হচ্ছে, কোন পথ খোঁজা হচ্ছে আমরা তা জানি। তথ্য প্রবাহের যুগে এসব খবর গোপন থাকে না। তিনি বলেন, বিএনপি বদলায়নি। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। যুবলীগ নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি জামায়াতকে নিয়ে পুরনো খেলায় মেতে উঠেছে। ওদের প্রতিহত করতে হবে। প্রস্তুত হোন, বিএনপি আবার ক্ষমতায় এলে ২০০১ সালের চেয়েও ভয়ঙ্কর অবস্থা ফিরে আসবে। যারা ১৫ আগস্ট ভুয়া জন্মদিনের কেক কেটে আমাদের হূদয়ে এবং অনুভূতিতে আঘাত করে তাদের সঙ্গে সংলাপ হবে না।  যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আইন মন্ত্রী আনিসুল হক এবং অ্যাটর্নি জেনারেলের বৈঠক স্মরণকালের রাজনৈতিক ইতিহাসে দেখা যায়নি। এটা বিরল ঘটনা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বৈঠককে নজিরবিহীন বলে মন্তব্য করেন। সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীকে রেল লাইনে দৌড়ানোর ঘটনা কি বিরল না অন্য কিছু? তিনি বলেন, বিচারপতি সাহাবুদ্দীন বঙ্গভবনে রাষ্ট্রপতি পদে বসেই ভগবান থেকে ভূতে পরিণত হয়েছিলেন। বর্তমান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, প্রাজ্ঞ বিচারপতি হয়েও সেই একই দশচক্রে পড়ে আবার ভগবান থেকে ভূত। এ কথা সত্য অবসর গ্রহণের পর ইতিহাস ও মানুষের হূদয় থেকে একেবারে হারিয়ে যাবেন।

সর্বশেষ খবর