বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

হবিগঞ্জে টিপু হত্যায় আটজনের মৃত্যুদণ্ড

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চাঞ্চল্যকর রেদোয়ান মহসিন টিপু হত্যা মামলায় আটজনের মৃত্যুদণ্ড ও ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় পাঁচ আসামি উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন— সুধাংশু সেন, সুবাস সেন, এরশাদ আলী, আবদুল মালেক ওরফে মালু, আবুল কাসেম, আতাউর রহমান, আবুল লাল ও মোশারফ হোসেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন— হরমুজ আলী, মোস্তাক আহমেদ, সানু মিয়া, জহির মিয়া, বকুল মিয়া, আমির হোসেন, দুলাল মিয়া, ছায়েদ মিয়া, কামাল মিয়া, জানু মিয়া ও জাবেদ মিয়া।

মামলার বিবরণে জানা যায়, জেলার মাধবপুর উপজেলার মনতলা এলাকায় ২০১১ সালের ৮ জানুয়ারি রাত ১টার দিকে জমি-সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সুধাংশু, সুভাষ, সানু মিয়া গং  ব্যবসায়ী টিপুকে তার নিজ ঘরে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় টিপুর স্ত্রী হাসিনা আক্তার বেবী বাদী হয়ে মাধবপুর থানায় সুধাংশু সেনসহ ২৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। ২০১১ সালের ৩ নভেম্বর ২৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় সিআইডি। মামলায় ২৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

সর্বশেষ খবর