শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

বখাটেকে নয় টিসি দিয়ে সাজা স্কুল ছাত্রীকে, আত্মহত্যা

পিরোজপুর প্রতিনিধি

স্কুল থেকে ছাড়পত্র দেওয়ার কথা শুনে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে ময়ূরী (১৩) নামে এক ছাত্রী। ঘটনাটি ঘটেছে গতকাল পিরোজপুর সদর উপজেলার তেজদাসকাঠি গ্রামে। ময়ূরী তেজদাসকাঠি মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণিতে পড়ত।

ময়ূরীর পারিবারিক সূত্র জানায়, কিছু দিন ধরে টোনা ইউনিয়নের মূলগ্রাম এলাকার আরিফ নামে এক তরুণ ময়ূরীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করছিল। স্থানীয় ইউনিয়ন পরিষদের চৌকিদারকে বিষয়টি জানানো হয়েছিল। এর পর বৃহস্পতিবার সকালে স্কুলের প্রধান শিক্ষক ময়ূরীর নানাকে  স্কুলে ডেকে ময়ূরীকে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানান। ছাড়পত্র না দেওয়ার জন্য তিনি বার বার অনুরোধ করলেও প্রধান শিক্ষক তা না শুনে স্কুল থেকে ময়ূরীকে নিয়ে যেতে বলেন। ময়ূরীর নানা জানান, এ ঘটনার পরে গতকাল সকালে তিনি কোনো কাজে পাশের বাড়িতে গেলে ফিরে এসে দেখেন ময়ূরী ঘরের ভিতরে গলায় ফাঁস নিয়ে ঝুলে আছে। তখন ডাক-চিৎকার দিলে বাড়ির অন্যরা এগিয়ে এসে ময়ূরীর গলার ফাঁস কেটে নামায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদীন জানান, ছাত্রীদের কাউকে ছাড়পত্র দেওয়া হয়নি। প্রেমঘটিত বিষয়কে কেন্দ্র করে চার ছাত্রীর অভিভাবকদের ডেকে তাদের ভয় দেখানোর জন্য বলা হয় দুজনকে টিসি ও দুজনকে এক মাস বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

পিরোজপুর সদর থানার ওসি (তদন্ত) হাচনাইন পারভেজ জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা নেওয়া হয়েছে। কোনো অভিযোগ পাওয়া গেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর