রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

বন্যায় স্থগিত ইউপি ও জেলা পরিষদের ভোট আজ

নিজস্ব প্রতিবেদক

বন্যার কারণে স্থগিত কর্ণফুলী উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ ও দুটি জেলা পরিষদের ওয়ার্ড পর্যায়সহ আজ স্থানীয় সরকারের ১৪ প্রতিষ্ঠানে ভোট হবে।

এসব নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন (ইসি) থেকে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। এর মধ্যে কর্ণফুলী উপজেলা পরিষদ এবং পাঁচটি ইউনিয়ন পরিষদে নির্বাচন কমিশনের নিজস্ব কর্মকর্তাদের গোপন পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ইসির কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচনী এলাকাগুলোতে মাঠে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান বলেন, ভোটগ্রহণ উপলক্ষে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সতর্ক থাকতে বলা হয়েছে। তিনি বলেন, নির্বাচন কমিশন ছোট ছোট এলাকার নির্বাচনগুলোতেও কঠোর পদক্ষেপ নিচ্ছে। ইসির কর্মকর্তারা জানান, কর্ণফুলী উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ৪২টি কেন্দ্রে অনুষ্ঠেয় ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করতে ইসির ১০ জন কর্মকর্তাকে গোপন পর্যবেক্ষক নিয়োগ করেছে ইসি। এসব পর্যবেক্ষক নির্বাচনী পরিস্থিতি গোপনে পর্যবেক্ষণ করবেন এবং রিপোর্ট ইসিতে পাঠাবেন। এ ছাড়া ১৯ জন নির্বাহী ও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন এ উপজেলায়। পাশাপাশি বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ খবর