বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

উল্টো পথে চলছেই ভিআইপিরা, অব্যাহতি সচিবের চালককে

নিজস্ব প্রতিবেদক

পরপর দুই দিন উল্টো পথে চলতে গিয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানার গাড়ি ধরার পর চালক বাবুল মোল্লাকে অব্যাহতি দেওয়া হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন গতকাল সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। পরে জাকির হোসেন বলেন, ড্রাইভারকে (বাবুল মোল্লা) চাকরি থেকে  অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি সমবায় অধিদফতরের গাড়িচালক। এক বছর ধরে সচিবের গাড়ি চালাচ্ছিলেন। গতকাল বেলা ১টার দিকে দেখা করার জন্য সাংবাদিকরা সচিবালয়ে সমবায় সচিব মাফরুহা সুলতানার দফতরে যান। কিন্তু তিনি কথা বলতে রাজি হননি। এর আগে গত রবিবার রাজধানীর হেয়ার রোডে উল্টো পথে আসায় মাফরুহা সুলতানার গাড়ি পুলিশের হাতে ধরা পড়ে। পরদিন (সোমবার) বাংলামোটরে উল্টো পথে গিয়ে ফের ধরা পড়েন মাফরুহা সুলতানার গাড়িচালক বাবুল মোল্লা। চালক বাবুলের বিরুদ্ধে মামলার পাশাপাশি গাড়িকে জরিমানা করে পুলিশ।

এবার উল্টো পথে দুই ভিআইপির গাড়ি : রাজধানীর বিজয় সরণিতে উল্টো পথে চলতে গিয়ে এবার জাতীয় সংসদের এক সিনিয়র সচিব এবং সিআইডির এক অতিরিক্ত ডিআইজির গাড়ি আটকে দিয়েছে ট্রাফিক পুলিশ। পরে সিনিয়র সচিব ৭০০ টাকা এবং সিআইডি কর্মকর্তা ৪০০ টাকা জরিমানা দিয়ে সঠিক পথে ফিরে যেতে বাধ্য হন। গতকাল সন্ধ্যায় বিজয় সরণি গোলচত্বরে উল্টো দিক থেকে আসা ঢাকা মেট্রো ঘ-১৮-২০৮৫ ও ঢাকা মেট্রো ঘ-১১-৫৮৩০ নম্বরের গাড়ি দুটিকে জরিমানা করা হয়। ট্রাফিক পুলিশ জানান, উল্টো পথ দিয়ে আসা ঢাকা মেট্রো ঘ-১১-৫৮৩০ নম্বর গাড়ির ভিতরে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করেন সার্জেন্ট। কিন্তু তিনি কোনো কথা বলেননি। গাড়ির ড্রাইভার জানান, ভিতরে থাকা ব্যক্তি জাতীয় সংসদের সিনিয়র সচিব আবদুর রব হাওলাদার। উল্টো পথে আসার কারণে সার্জেন্ট ৭০০ টাকা জরিমানা করে চালককে সঠিক পথে ফিরে যেতে বাধ্য করেন। একইভাবে উল্টো পথ দিয়ে আসা ঢাকা মেট্রো ঘ-১৮-২০৮৫ নম্বর গাড়ির ভিতরে থাকা ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করেন সার্জেন্ট। কিন্তু তিনিও কোনো কথা বলেননি। গাড়ির সামনে থাকা গানম্যান ভিতরের ব্যক্তি সিআইডির অতিরিক্ত ডিআইজি বলে জানান। উল্টো পথে আসার কারণে সার্জেন্ট ৪০০ টাকা জরিমানা করে চালককে সঠিক পথে ফিরে যেতে বাধ্য করেন।

সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিজয় সরণিতে উপস্থিত হন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ। তিনি বলেন, সড়কে উল্টো পথে চলা বেআইনি এবং অপরাধ। এ ছাড়া উল্টো পথে চলায় সঠিক পথের পথচারী ও যানবাহনকে বিপাকে পড়তে হয়। ট্রাফিক শৃঙ্খলা ভেঙে যায়। উল্টো পথে কেউ যাতে চলতে না পারে সেজন্য জোরালো অভিযান শুরু করেছি। এটা উল্টো পথে চলতে অভ্যস্তদের জন্য একটি মেসেজ। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ডিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগের উপ-কমিশনার (ডিসি) লিটন কুমার সাহা জানান, গতকাল বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বিজয় সরণি মোড়ে দেড় ঘণ্টার অভিযানে ৫০টি গাড়িকে জরিমানা করা ও মামলা দেওয়া হয়েছে। ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত চলবে।

সর্বশেষ খবর