রবিবার, ৮ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

সৌদিতে রাজপ্রাসাদের কাছে হামলার চেষ্টা

হামলাকারীসহ নিহত ৩

প্রতিদিন ডেস্ক

সৌদি আরবের জেদ্দায় একটি রাজকীয় প্রাসাদের কাছে সন্ত্রাসী হামলা-চেষ্টার ঘটনা ঘটেছে। তবে পুলিশ দক্ষতার সঙ্গে এ প্রচেষ্টা নস্যাৎ করে দিয়েছে। এ ঘটনায় এক হামলাকারী ও দুই রাজকীয় প্রহরী নিহত হয়েছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। তবে এ ঘটনা নিশ্চিত করে সৌদি সরকারের পক্ষ থেকে গতকাল মধ্যরাত পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

প্রকাশিত খবর অনুযায়ী, উপকূলীয় ওই শহরের আল-সালাম প্রাসাদের কাছে সন্ত্রাসী হামলার এক প্রচেষ্টা সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্যরা বানচাল করে দিয়েছেন। শহরটির উপকূলে অবস্থিত কিং আবদুল আজিজ সড়ক ও আন্দালুস সড়কের কাছে প্রাসাদটি অবস্থিত। তবে স্বাধীন কোনো সূত্র থেকে এ খবরের সত্যতা নিশ্চিত করা যায়নি।

 দ্য স্টেট নিউজ এজেন্সি জানায়, রাজধানী রিয়াদে সন্ত্রাসীদের তিনটি গোপন আস্তানায় পুলিশ বৃহস্পতিবার অভিযান চালিয়েছে। এর মধ্যে একটি অভিযানে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই জেদ্দায় রাজপ্রাসাদের কাছে হামলা-চেষ্টা বানচাল করার খবর এলো। এদিকে, রাজপ্রাসাদের কাছে হামলা-চেষ্টার খবরের পরিপ্রেক্ষিতে রিয়াদে মার্কিন দূতাবাস দেশটিতে অবস্থানরত তার নাগরিকদের সতর্কবার্তা দিয়েছে। সংশ্লিষ্ট এলাকা দিয়ে চলাফেরায় সাবধানতা অবলম্বনের জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে। দূতাবাসের সতর্কবার্তায় বলা হয়, ‘চলমান পুলিশি তৎপরতার সম্ভাব্যতার কারণে সংশ্লিষ্ট এলাকা দিয়ে ভ্রমণের সময় আমেরিকান নাগরিকদের সতর্কতা অবলম্বন করার জন্য উপদেশ দেওয়া হয়েছে।’

সর্বশেষ খবর