সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
বেপরোয়া বখাটেরা

বিচার দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ

প্রতিদিন ডেস্ক

দেশে হঠাৎ করে বেড়ে গেছে বখাটেপনা। বখাটেদের নির্যাতন সইতে না পেরে সম্প্রতি বিভিন্ন স্থানে আত্মহননের পথ বেছে নিয়েছেন কয়েক স্কুলছাত্রী। এর মধ্যে খুলনার চাঁদনী, পঞ্চগড়ের সোনিয়া, বগুড়ার মিলি ও ঢাকা সাভারের শিলা অন্যতম। এ সব ঘটনার প্রতিবাদ ও অভিযুক্তদের বিচার দাবিতে গতকাল খুলনা, পঞ্চগড় ও সাভারে বিক্ষোভ-মানববন্ধন হয়েছে। বগুড়ায় গ্রেফতার হয়েছে একজন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

খুলনা : খুলনায় স্কুলছাত্রী শামছুন নাহার চাঁদনী (১৩) আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত শুভকে গ্রেফতারের দাবিতে গতকাল দফায় দফায় বিক্ষোভ করেছে তার সহপাঠী ও এলাকাবাসী। আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। পুলিশ মাফিয়া কবির নামে একজনকে আটক করলেও মূল হোতা শামীম হাওলাদার শুভ রয়েছে ধরাছোঁয়ার বাইরে। পুলিশ বলছে, শুভসহ ঘটনায় জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় আনা হবে। সরকারি করোনেশন মাধ্যমিক বিদ্যালয়ের সামনে গতকালে মানববন্ধনে প্লাকার্ড ও ব্যানার হাতে অংশ নেন স্কুলের সব শিক্ষক-শিক্ষার্থী। জানা যায়, চাঁদনী করোনেশন মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। স্কুলে যাওয়া-আসার পথে বখাটেরা তাকে উত্ত্যক্ত করতো। প্রতিবাদ করায় গত শুক্রবার রাতে দল বেঁধে বাড়িতে এসে বাবাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও চাঁদনীকে অপহরণের চেষ্টা করে। অপমান সইতে না পেরে ওই রাতে ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন চাঁদনী।

পঞ্চগড় : ভিডিওর ফাঁদে ফেলে তেঁতুলিয়ার কাজী শাহাবুদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী রহিমা আক্তার সোনিয়াকে (১৪) আত্মহননে প্ররোচনার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। তেঁতুলিয়ার কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের আয়োজনে গতকালের এ মানববন্ধন কয়েক হাজার শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশ নেন। এ সময় মামলার আসামি রাজন ও আতিকের ফাঁসির দাবি করা হয়। মামলা গ্রহণে দেরি করায় দাবি তোলে তেঁতুলিয়া থানার ওসি সরেষ চন্দ্রের অপসারণ। উল্লেখ্য, প্রেমের ফাঁদে ফেলে তেঁতুলিয়া কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সোনিয়াকে ধর্ষণ করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ওয়ার্ডবয় রাজন (৩২)। ধর্ষণের ভিডিও ধারণ করতো মোবাইলে। রাজনের সঙ্গে শারীরিক মেলা-মেশা না করলে ওই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয়। এর জেরে ১০ অক্টোবর সোনিয়া নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস নেয়। সাভার : ঢাকার আশুলিয়ায় স্কুলছাত্রীকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দুই কলেজছাত্রের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের গ্রেফতার দাবিতে গতকাল বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা বখাটে জাফর সাদেক ও খোকনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকালে সহপাঠীর সঙ্গে বাড়ি ফেরার পথে জাফর ও খোকনের উত্ত্যক্তের শিকার হয় দশম শ্রেণির ছাত্রী শিলা। ওই দিনই নিজ ঘরের ফ্যানের সঙ্গে ফাঁস নেয় সে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আত্মহত্যার প্ররোচনা মামলা হয়েছে। বগুড়া : দুপচাঁচিয়ায় স্কুলছাত্রী আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলার প্রধান আসামি জাহাঙ্গীর আলম ওরফে বুলু মণ্ডলকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার মোস্তফাপুর উত্তরপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, জাহাঙ্গীরের সহযোগী অপর আসামি ছদরুল ফকিরকে গ্রেফতারে অভিযান চলছে। গত ৯ অক্টোবর দুই বখাটের অত্যাচারে অতিষ্ঠ হয়ে মিলি আত্মহত্যা করে। এ ঘটনায় তার মা ওই দুজনের বিরুদ্ধে মামলা করেন।

সর্বশেষ খবর