বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

শেখ রাসেলের নামে প্রতি বছর হবে টুর্নামেন্ট

——— সায়েম সোবহান

ক্রীড়া প্রতিবেদক

শেখ রাসেলের নামে প্রতি বছর হবে টুর্নামেন্ট

বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়াচক্র আয়োজিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বিকেএসপির খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান —বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেছেন, ‘শেখ রাসেলের নামে প্রতি বছর টুর্নামেন্ট হবে। আমরা এই ক্লাবের মধ্য দিয়ে তাকে সারা জীবন বাঁচিয়ে রাখতে চাই।’ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্র আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণকালে তিনি এ কথা বলেন।

ফাইনালে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেন খান। তিনি বলেন, ‘যার নামে এই টুর্নামেন্ট, সেই শেখ রাসেলসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম ফজিলাতুন নেছা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ কামাল, শেখ জামালসহ সবাইকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি আজ।’ আট দল নিয়ে দিনব্যাপী ‘ওয়ানডে ফেস্টিভ্যাল টুর্নামেন্ট-২০১৭’-এর ফাইনালে টাইব্রেকারে কসাইটুলি সমাজকল্যাণকে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। সকালে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। ফাইনাল খেলা দেখার জন্য উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন ও ডেইলি সান সম্পাদক ইনাম আহমেদ চৌধুরী। দুই গ্রুপে বিভক্ত হয়ে টুর্নামেন্টে অংশগ্রহণ করে আটটি দল। ‘এ’ গ্রুপে অংশ নেয় বিকেএসপি, ভিক্টোরিয়া স্পোর্টিং, নবাবপুর ক্রীড়া চক্র ও মতিঝিল টিঅ্যান্ডটি ক্লাব। ‘বি’ গ্রুপের দলগুলো ছিল শান্তিনগর ক্লাব, সাইফ স্পোর্টিং অনূর্ধ্ব-১৬, কসাইটুলি সমাজকল্যাণ পরিষদ ও স্বাধীনতা ক্রীড়া সংঘ। টুর্নামেন্টের সেরা চার দল সেমিফাইনালে খেলে। দিনব্যাপী জমকালো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে নগদ ৫০ হাজার টাকা পুরস্কার পেয়েছে বিকেএসপি। রানার্স-আপ কসাইটুলি পেয়েছে ২৫ হাজার এবং অংশগ্রহণকারী প্রতিটি দলকে দেওয়া হয়েছে ১০ হাজার টাকা করে। ফেয়ারপ্লে ট্রফি পেয়েছে মতিঝিল টিঅ্যান্ডটি ক্লাব। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বিকেএসপির গোলরক্ষক রাকিব হোসেন এবং সেরা গোলদাতা কসাইটুলির মোহাম্মদ জাকির। সেরা খেলোয়াড় ও সেরা গোলদাতাকে দেওয়া হয়েছে ট্রফি। সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফ্লাডলাইটের আলোয় ফাইনালে মুখোমুখি হয় বিকেএসপি ও কসাইটুলি। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান উপস্থিত থেকে টানটান উত্তেজনার ফাইনাল উপভোগ করেন। উভয় দলের খেলোয়াড়রা আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে মুগ্ধ করেন উপস্থিত দর্শকদের। দেশের ফুটবলে ভবিষ্যতে আরও ফুটবলার সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর শেখ রাসেলের নামে টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়ে সায়েম সোবহান বলেন, ‘খেলা ভালো হয়েছে। প্রতি বছর বহাল থাকবে এই টুর্নামেন্ট।’ ফাইনাল দেখতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খোরশেদ, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদী মালেক সজীব, মিডিয়া উপদেষ্টা আবু তৈয়ব, চিফ কো-অর্ডিনেটর টুর্নামেন্ট কমিটি ইমরুল হাসান, বসুন্ধরা গ্রুপের পররাষ্ট্র উপদেষ্টা সাজ্জাদ হায়দার, শেখ রাসেল ক্রীড়া চক্রের ডিরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ ও ডিরেক্টর ফিন্যান্স আবদুল লতিফ। পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুল আলম জর্জ, গোলাম রব্বানি হেলাল, আবুল কাশেম, মীর সমীর, সালেহ জামান সেলিম, শাজাহান কবির, মইনুল হক মঞ্জু, স ম মঞ্জু, ওয়াসিউর রহমান, খলিলুর রহমান, জাকির হোসেন, শামসুল আরেফীন, আলিমুজ্জামান আলম, রেজাউল করিম, হামিদুল হক শামীম, হাবিবুর রহমান মান্নু, আল মারুফ এনায়েত, কাজী কামরুল, মাকসুদুর রহমান, এস এম জাহাঙ্গীর, শাহ আলম, খোন্দকার তরিকুল হক, খবির হোসেন মিঠু, জামাল হোসেন এবং সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেলায়েত হোসেন ব্যাপারী, আবদুর রশিদ, মাসুদ চৌধুরী, আবু বকর খান, মহিউদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর