শনিবার, ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

উপজেলা চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার

শেরপুর প্রতিনিধি

উপজেলা চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার

শেরপুরের নকলা উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আলী চৌধুরী ওরফে মুনির চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকাল ১০টায় নকলা শহরের নিজ বাড়ির শয়নকক্ষে রশিতে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করে নকলা থানা পুলিশ। তার বয়স হয়েছিল ৬৩ বছর।

মুনির চৌধুরীর গ্রামের বাড়ি নকলা উপজেলার চর অষ্টাধর ইউনিয়নের চর ভাবনায়। তার বাবা প্রয়াত জুনাব আলী চৌধুরী। মুনির চৌধুরী এর আগে ওই ইউনিয়নের সাতবার ইউপি চেয়ারম্যান এবং এরশাদ সরকারের সময় ১৯৮৫ সালে উপজেলা চেয়ারম্যান এবং সর্বশেষ বর্তমানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার দুই ছেলে ও তিন মেয়ে রয়েছে। মুনির চৌধুরী শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ প্রয়াত জাহেদ আলী চৌধুরীর ছোট ভাই।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরফদার আবদুল হালিম জানান, মুনির চৌধুরীর পারিবারিক সূত্রে খবর পেয়ে তার লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে ময়নাতদন্ত শেষে মৃত্যুর মূল কারণ জানা যাবে। তবে এ ব্যাপারে একটি ইউডি মামলা হয়েছে।

এদিকে মুনির চৌধুরীর বড় ছেলে রাব্বী নূর চৌধুরী জানান, তার বাবার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত নন। স্থানীয়দের অনেকেই মনে করেন, মুনির চৌধুরীর একাধিক স্ত্রী থাকায় পারিবারিক অশান্তির কারণে আত্মহত্যা করতে পারেন। কিন্তু তার ছেলে রাব্বী নূর তাদের পারিবারিক কোনো অশান্তি ছিল না বলে দাবি করেন। এ ছাড়া তার সঙ্গে অন্য কারও বিরোধ ছিল এমন তথ্যও তার জানা নেই। মুনির চৌধুরীর ময়নাতদন্ত শেষে নকলা হাইস্কুল মাঠে প্রথম এবং তার গ্রামের বাড়িতে চরভাবনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। এদিকে উপজেলা চেয়ারম্যান মাহবুব আলী চৌধুরীর মৃত্যুতে নকলা শহরের বাড়িতে শোকের ছায়া নেমে আসে। টানা কয়েকবার চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তার ব্যাপক জনপ্রিয়তা ছিল। সে কারণে তার বাড়িতে বৃষ্টি উপেক্ষা করে শত শত মানুষ ভিড় করে। এদিকে জেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা তার বাসায় গিয়ে গভীর শোক প্রকাশ করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর