সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

সাবেক এমপি রুমানার গাড়িতে বোমা হামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি রুমানা মাহমুদের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। রবিবার দুপুরে কামারখন্দ উপজেলা থেকে সিরাজগঞ্জ শহরে ফেরার পথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কের সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের কড্ডা মোড়ে এ হামলার ঘটনা ঘটে। এতে রুমানা মাহমুদ ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ চারজন আহত হয়েছেন। হামলার পর পরই রুমানা মাহমুদসহ বিএনপি নেতারা পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে বিষয়টি সুপার মিরাজ উদ্দিন আহমেদকে অবগত করেন। পরে সয়দাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রাজা মেম্বারের নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগ নেতারা পরিকল্পিতভাবে রুমানা মাহমুদসহ বিএনপি নেতাদের হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায় বলে সংবাদ সম্মেলন করে বিএনপি নেতারা অভিযোগ করেছেন। একই সঙ্গে হামলার প্রতিবাদে সোমবার সিরাজগঞ্জে অর্ধদিবস হরতালও আহ্বান করেছে। জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু সংবাদ সম্মেলনে জানান, কামারখন্দ উপজেলা বিএনপির প্রয়াত সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিবারকে সমবেদনা জানাতে জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের নেতৃত্বে বিএনপির নেতারা সকালে তার বাড়িতে যায়। দুপুরে কামারখন্দ থেকে বাড়ি ফেরার পথে সয়দাবাদ ইউনিয়নের কড্ডা মোড়ে পৌঁছলে কোনো কারণ ছাড়াই পরিকল্পিতভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাজা মেম্বারের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগ নেতারা রামদা-হকিস্টিক-বোমা ও আগ্নেয়াস্ত্র নিয়ে তাদের গাড়িতে হামলা চালায়। এ সময় বোমার আঘাতে গাড়ির কয়েকটি স্থানে গ্লাস ভেঙে যায়। বোমার স্প্লিন্টারের আঘাতে তিনি এবং জেলা বিএনপি সভাপতি রুমানা মাহমুদ, যুগ্ম সম্পাদক নাজমুল হাসান তালুকদার রানাসহ চারজন আহত হন।

তিনি আরও জানান, তাত্ক্ষণিক গাড়িটি দ্রুত চালিয়ে নিয়ে সরাসরি পুলিশ সুপার কার্যালয়ে গিয়ে বিষয়টি তাকে অবগত করা হয়। এ সময় পুলিশ সুপার ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তিনি আরও জানান, হামলার প্রতিবাদে জেলা বিএনপি জরুরি সভা আহ্বান করে সোমবার জেলায় অর্ধদিবস হরতাল পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মামলার বিষয়ে বলেন, মামলার প্রস্তুতি চলছে।

 জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদ, সাবেক এমপি আবদুল মান্নান তালুকদার, সিনিয়র সভাপতি অ্যাডভোকেট মোকাদ্দেস আলী, হুমায়ন ইসলাম খান, মজিবুর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, যুগ্ম সম্পাদক নাজমুর হাসান তালুকদার রানা, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ভিপি শামীম খান, জেলা যুবদল সভাপতি আবু সাইদ সুইট, সাধারণ সম্পাদক মির্জা আবদুল জব্বার বাবু, সাংগঠনিক সম্পাদক আলামিন খান ও ছাত্রদল আহ্বায়ক আনোয়ার হোসেন রাজেশসহ বিএনপি-ছাত্রদল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রাজা মেম্বার জানান, ছাত্রলীগ-যুবলীগের কয়েকজন নেতা-কর্মী গাড়িতে ঢিল ছুড়েছিল। পরে তাদের সরিয়ে আনা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মিরাজ উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি।

সর্বশেষ খবর