মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

আপন জুয়েলার্সের মালিক দিলদারকে গ্রেফতারের নির্দেশ

আদালত প্রতিবেদক

মুদ্রা পাচার মামলায় আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মো. নুরনবী এ আদেশ দেন। এর আগে রবিবার আপন জুয়েলার্সের মালিক গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন। মামলা সূত্রে জানা গেছে, গত ২২ আগস্ট আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে হাই কোর্ট চার সপ্তাহের জামিন দেয়। কিন্তু হাই কোর্টের সেই জামিনের মেয়াদ শেষ হয়ে গেলেও আসামিরা বিচারিক আদালতে আর হাজির হয়নি। এ কারণে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।  

আদালত সূত্র জানায়, আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিমের গুলশান দুই নম্বরের ৬২ নম্বর রোডের দুই নম্বর বাড়ির ঠিকানায় গ্রেফতারি পরোয়ানা পাঠানো হয়েছে। রাজধানীর বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণের মামলার প্রধান আসামি সাফাত আহমেদের পিতা আপন জুয়েলার্সের অন্যতম মালিক দিলদার আহমেদ সেলিম।

এর আগে আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান এভিনিউ, উত্তরা, সীমান্ত স্কয়ার ও মৌচাকের পাঁচটি শোরুমে অভিযান চালিয়ে প্রায় ১৫ মণ স্বর্ণালঙ্কার ও ৪২৭ গ্রাম হীরা জব্দ করেন শুল্ক গোয়েন্দারা। ওই সব স্বর্ণালঙ্কারের বৈধ কাগজপত্র দেখাতে আপন জুয়েলার্সের মালিকদের ডাকা হয়। পরে তারা বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ওই সোনা ও হীরা বাংলাদেশ ব্যাংকে হস্তান্তর করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। পরে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম ও তার দুই ভাই গুলজার আহমেদ এবং আজাদ আহমেদের বিরুদ্ধে ১২ আগস্ট পাঁচটি মামলা করে শুল্ক গোয়েন্দা অধিদফতর। এর মধ্যে রাজধানীর গুলশান থানায় দুটি, ধানমন্ডি থানায় একটি, রমনা থানায় একটি এবং উত্তরা থানায় মুদ্রাপাচার আইনে মামলা করা হয়। পরে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিম এবং তার দুই ভাই গুলজার আহমেদ ও আজাদ আহমেদকে চার সপ্তাহের জামিন দেয় হাই কোর্টের একটি বেঞ্চ। এর আগে মালামাল জব্দের বৈধতা চ্যালেঞ্জ করে গত ২৫ জুলাই হাই কোর্টে পাঁচটি রিট আবেদন করেছিলেন দিলদার ও তার দুই ভাই।

সর্বশেষ খবর