মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
অষ্টম কলাম

শাহজালালে কম্বলে তিন কোটি টাকার সোনা

সীমান্তে উদ্ধার হেরোইন

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ৫৮টি সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস। বিশেষ পদ্ধতিতে সোনা চোরাচালানের অভিযোগে গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আলম (৪৫) নামে ওই যাত্রীকে আটক করা হয়। জব্দকৃত সোনাগুলোর ওজন প্রায় ৬ কেজি ৭০০ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ৩ কোটি ৩৫ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউস সূত্র জানায়, গতকাল সকালে গোপন সংবাদ পেয়ে বাহরাইন থেকে ঢাকায় আসার পরপর বিমান যাত্রী আলমকে জিজ্ঞাসাবাদ করা হয়। বিমানবন্দরের গ্রিন চ্যানেলের সামনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোনা থাকার বিষয়টি অস্বীকার করেন তিনি। পরে ব্যাগ স্ক্যান করে কম্বলের ভিতর দুটি প্যাকেট থেকে ৫৮টি সোনার বার জব্দ করা হয়। হলুদ রঙের স্কচটেপ দিয়ে প্যাকেট দুটি মোড়ানো ছিল। প্রতিটি বারের ওজন ১১৬ গ্রাম। এর আগে বাহরাইন থেকে গলফ এয়ারের জিএফ ২৪৮ নম্বর ফ্লাইটে করে ঢাকায় আসেন আলম। জানা গেছে, আলমের গ্রামের বাড়ি কুমিল্লায়। তিনি বাহরাইনে নির্মাণ শ্রমিকের কাজ করেন। হায়দার নামে এক বন্ধু কম্বলটি তাকে দিয়েছিলেন বলে তিনি জানান। 

হাকিমপুর সীমান্ত থেকে ৪ কেজি হেরোইন উদ্ধার : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের হাকিমপুর সীমান্ত এলাকা থেকে ৪ কেজি ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। তবে কোনো আসামি আটক করতে পারেনি তারা। রবিবার রাত সাড়ে ১০টার দিকে জেলা গোয়েন্দা পুলিশ ও সদর মডেল থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে উল্লিখিত হেরোইন উদ্ধার করে। গতকাল বেলা ১২টার দিকে জেলা পুলিশ অফিসে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

সর্বশেষ খবর