বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ধেয়ে আসছে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক

কনকনে ঠাণ্ডা, ঘন কুয়াশার সঙ্গে যোগ হয়েছে শীতল বাতাস। সবমিলিয়ে তাপমাত্রা কমে রাজধানীর দিকে ধেয়ে আসছে শৈত্যপ্রবাহ। গতকাল থেকে দেশের বিভিন্ন প্রান্তে চলমান মৃদু শৈত্যপ্রবাহ খুব দ্রুত রাজধানীর দিকে অগ্রসর হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, গতকাল থেকে পাবনা, চুয়াডাঙ্গা, দিনাজপুর, সৈয়দপুর, নওগাঁ দিয়ে শৈত্যপ্রবাহ চলমান রয়েছে। মেঘমুক্ত আকাশ এবং উত্তর দিক থেকে বাতাস প্রবাহিত হওয়ায় রাতের তাপমাত্রা আরও কমবে। ঢাকা, রাজশাহী, খুলনা বিভাগের তাপমাত্রা আজ থেকে কমতে শুরু করবে। শৈত্যপ্রবাহের কারণে সারা দেশের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস কমবে।

তিনি আরও বলেন, ৮-১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে বলা হয় মৃদু শৈত্যপ্রবাহ, ৬-৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে বলা হয় মাঝারি আর ৪-৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে বলা হয় তীব্র শৈত্যপ্রবাহ। বর্তমানে ঢাকার তাপমাত্রা রয়েছে ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল থেকে তাপমাত্রা আরও কমতে পারে।

এর আগে আবহাওয়া অধিদফতরের জানুয়ারির পূর্বাভাসে বলা হয়েছে, এ মাসে দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে একটি মাঝারি, বা তীব্র ধরনের শৈত্যপ্রবাহ এবং অন্য জায়গায় ২-৩টি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর