শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

শীতার্তদের পাশে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও লালমনিরহাট প্রতিনিধি

শীতার্তদের পাশে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষ থেকে গতকাল রংপুর ও লালমনিরহাটে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয় —বাংলাদেশ প্রতিদিন

শীতে জবুথবু ১০২ বছরের বাচ্চা মিয়া। এবারের শীতে তার ভাগ্যে কোনো শীতবস্ত্র জোটেনি। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের দেওয়া একটি কম্বল পেয়ে আবেগতাড়িত হয়ে পড়েন এই শতায়ু। জানালেন, ‘সবার কাছে একটা কম্বল চাইচো, কায়ো দেয় নাই। সাম্বাদিকের (সাংবাদিকের) একটা কম্বল পায়া খুব ভালো নাগতোচে। জার (ঠাণ্ডা) আর কাবু করব্যার পারব্যার ন্যায়।’

আর ৯০ বছরের বৃদ্ধা তমিজন বেওয়া বললেন, ‘জারোত (শীত) কাহিল হয়া গেছি বাহে, কায়ো মোর দিকে দেখে নাই। একটা কম্বল পায়া খুব উপকার হইল।’ গতকাল সকালে রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নে তিস্তাপাড়ের শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে এই আবেগের কথা জানান বৃদ্ধা তমিজন বেওয়া ও বাচ্চা মিয়ার মতো আরও ৪০০ দুস্থ নারী-পুরুষ।

এবারের শীতে জবুথবু হয়ে পড়েছে রংপুর অঞ্চলের মানুষ। প্রকৃতির এ  বৈরী আচরণের শিকার হচ্ছে দুস্থ ও অসহায় মানুষ। শীতে কাতর সেই মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ বসুন্ধরার সহযোগী প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষ থেকে রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী ও পঞ্চগড় জেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে।

গঙ্গাচড়ার মহিপুর দ্বিমুখী উচ্চবিদ্যালয় মাঠে কম্বল বিতরণ করেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক, টিভি চ্যানেল নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন ও বাংলাদেশ প্রতিদিনের মার্কেটিং উপদেষ্টা খন্দকার কামরুল হক শামীম। এ সময় উপস্থিত ছিলেন গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবীর, লক্ষ্মীটারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল্লাহ আল হাদী, মহিপুর দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান, তালুক হাবু উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কমলকান্ত রায়, বাংলাদেশ প্রতিদিনের রংপুরের নিজস্ব প্রতিবেদক শাহজাদা মিয়া আজাদ, কালের কণ্ঠের রংপুরের নিজস্ব প্রতিবেদক স্বপন চৌধুরী। এদিকে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন ও বাংলাদেশ প্রতিদিনের মার্কেটিং উপদেষ্টা খন্দকার কামরুল হক শামীম বিকালে লালমনিরহাট সদরের তিস্তাতীরবর্তী খুনিয়াগাছ বাজারে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম মমিনুল হক, জেলা পরিষদ সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাইফুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মেজবাহ উদ্দিন আহমেদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মহিউদ্দিন লিমন, খুনিয়াগাছ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক সরকার মানিক, খুনিয়াগাছ ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম আমু, অতিরিক্ত পুলিশ সুপার এম এন নাসির, সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজ আলম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের লালমনিরহাট প্রতিনিধি রেজাউল করীম মানিক উপস্থিত ছিলেন।

লালমনিরহাটে বন্যায় সর্বস্ব হারিয়ে বালির বাঁধে আশ্রয় নেওয়া বৃদ্ধা অছিতন বেওয়া তীব্র শীতে জবুথবু হয়ে পড়েছিলেন। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের শীতবস্ত্র হাতে পেয়ে খুশিতে কেঁদে উঠে জানালেন, ‘খালি শুনি শীতবস্ত্র দেওয়া হয়, কিন্তু হামরা এইলা কিছুই পাই না। বসুন্ধরা গ্রুপের এই শীতবস্ত্রই এই শীতে প্রথম পাইনো। ১৫-২০ দিন থ্যাকি জ্যারোত খুব কষ্ট করি দিন কাটইছি বাহে, আইজ (শুক্রবার) কম্বল পাইনো, বাড়ি যেয়্যা আইজ শান্তি করি রাইতোত ঘুমামো বাহে। য্যায় হামাক আইজ কম্বল দিল, আল্লা যেন তার ভালো করে। হামরা সগায় তার জন্য দোয়া করমো।’

শীতবস্ত্র পেয়ে নিদারুণ কষ্টে থাকা মানুষগুলো কান্নায় ভেঙে পড়ে দুই হাত তুলে আল্লাহর কাছে দোয়া করে বসুন্ধরা গ্রুপের সাফল্য কামনা করে বলেন, ‘ক্যায় এমন মানুষ বাহে হামার মতো মানুষের মাঝত কম্বল দিয়্যা এমন উপকার করিল, আল্লাহ উমাক (তাকে) যেন অনেক ভালো করে।’ এমন কথাই বলছিলেন সদরের খুনিয়াগাছ বাজারের পাশে বাঁধে আশ্রয় নেওয়া বৃদ্ধ ওমর হোসেনসহ অনেকেই। এবারের ভয়াবহ শীতে লালমনিরহাট জেলার ছিন্নমূল ও দুস্থ মানুষের চরম দুরবস্থা সৃষ্টি হয়। শীতবস্ত্রের জন্য শুরু হয় হাহাকার। ঠিক এমন সময় তিস্তাপাড়ের শীতদুর্গত এলাকায় বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করলে অসংখ্য শীতার্তের মাঝে দেখা দিয়েছে খুশির ঝিলিক। প্রকৃত অভাবী-অসহায় খুঁজে বের করে তাদের মাঝে শীতবস্ত্র তুলে দেওয়ায় তিস্তাপাড়ের হতদরিদ্র মানুষের মাঝে দেখা দিয়েছে অফুরন্ত খুশি।

বন্যায় আশ্রয় লণ্ডভণ্ড হয়ে যাওয়া মানুষগুলো যখন বাঁধে ঠাঁই নিয়ে তীব্র শীতে কাতরাচ্ছিলেন তখন তাদের জন্য সরকারি-বেসরকারি তেমন কোনো শীতবস্ত্রের উদ্যোগ ছিল না। ঠিক এমন সময় শীতার্ত ও বঞ্চিত মানুষগুলোর কাছে শীতবস্ত্র পৌঁছে দিয়েছে দেশসেরা বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। শীতবস্ত্র পাওয়া মানুষজন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ সংশ্লিষ্ট সবার মঙ্গল কামনা করেন। অসহায় মানুষগুলো বললেন, ‘আল্লা যেন তাদের ভালো রাখে।’ শীতার্তরা আরও বলেন, ‘গত ২০ দিন থেকে শীতে নানা কষ্টে দিন কাটলেও কেউই আমাদের দিকে তাকাচ্ছে না। খরকুটো জ্বালিয়েও যখন শীত নিবারণ হচ্ছে না, তখন বসুন্ধরার এই কম্বল আমাদের অনেক উপকারে আসবে।’ ইউপি সদস্য লিটন হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘দেশের শ্রেষ্ঠ মিডিয়া হাউসের কারণে আমরা যে শীতবস্ত্র পেলাম, তাতেই প্রমাণিত হলো, এই মিডিয়াগুলো দেশ ও জনগণের জন্যই সৃষ্টি হয়েছে।’ উল্লেখ্য, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষ থেকে গতকাল জেলায় শত শত অসহায়, দুস্থ ও দিনমজুরের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর