শিরোনাম
শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

হঠাৎ ব্যাপক দুর্ভোগ

বরিশালে ৮ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি প্রতিনিধি

হঠাৎ ব্যাপক দুর্ভোগ

ঝালকাঠির ওপর দিয়ে তৃতীয় দফায় গতকাল তৃতীয় দিনের মতো দক্ষিণাঞ্চল-পশ্চিমাঞ্চলের আট রুটে বরিশাল মালিক সমিতির বাস চলাচল বন্ধ করে দিয়েছে ঝালকাঠি বাস মালিক সমিতি।

বুধবার বিকাল থেকে ঝালকাঠির রায়াপুর নামক স্থানে অবস্থান নিয়ে এ কর্মসূচি শুরু করেন ঝালকাঠি বাস মালিক সমিতির নেতারা। ফলে ঝালকাঠি, পিরোজপুর, বাগেরহাট, মহেষপুর ও খুলনার রূপসা মালিক সমিতিসহ আট রুটের বাস বরিশাল ঢুকতে পারছে না। এ কারণে বরিশাল যেতে ঝালকাঠির শেষ সীমানা রায়াপুর নামক স্থানে নেমে চার কিলোমিটার বিকল্প যানে করে যেতে হচ্ছে যাত্রীসাধারণকে। আর বরিশাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যেতে হলে রূপাতলী বাসস্ট্যান্ড থেকে চার কিলোমিটার পথ বিকল্প যানে করে ঝালকাঠি আসতে হচ্ছে।

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জানান, এ জেলার আট কিলোমিটার সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির বাস চলাচল করছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে। কিন্তু ঝালকাঠির বাস ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো রুটে চলতে দেওয়া হচ্ছে না। বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠির বাস চলাচল করতে দেওয়ার দাবিতে আগেও দুই দফায় দীর্ঘদিন এই আট রুটে বাস চলাচল বন্ধ রাখলেও এর কোনো সুরাহা হয়নি। তাই বাধ্য হয়ে দাবি আদায়ে আবারও এ কর্মসূচি দেওয়া হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর