Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৭ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৭ এপ্রিল, ২০১৮ ০০:০৪
তালহা হত্যা মামলায় প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত
নিজস্ব প্রতিবেদক
bd-pratidin

পুরান ঢাকার ওয়ারীতে বিশ্ববিদ্যালয় ছাত্র খন্দকার আবু তালহা হত্যা মামলার প্রধান আসামি রাকিব (২২) বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে তার সহযোগী জাকির হোসেন ও শাহেদ নামে দুজনকে গ্রেফতার করে পুলিশ। গতকাল ভোরে ওয়ারীর জয়কালী মন্দির এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে রাকিবকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, পাঁচ দিন আগে ওয়ারীতে নিহত মুক্তার হোসেন হত্যা মামলাতে এই তিনজন আসামি ছিল। 

জানা যায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে জয়কালী মন্দির এলাকায় ৮-১০ জন জড়ো হয়। কিছু সময় পরে বিষয়টি জানতে পেরে ওই এলাকার টহল পুলিশ সেখানে যায়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহভাজন ছিনতাই চক্রের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। ঢাকা মহানগর পুলিশের ওয়ারী জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) সামসুজ্জামান জানান, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধারের পর আমরা তালহা হত্যা মামলার প্রধান আসামি রাকিবকে শনাক্ত করি। পরে আরও জানতে পারি সে অন্য আরেকটি ছিনতাই মামলায় গ্রেফতারের পর দুই মাস আগে জেল থেকে বের হয়। গত বছরের ৮ অক্টোবর ওয়ারীর টিকাটুলী এলাকায় কেএম দাস লেনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মারা যান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্র তালহা। এ ছাড়া গত ১ এপ্রিল রাতে জয়কালী মন্দির এলাকায় আরেকটি ছেলে খুন হয়। ওই ঘটনায় পরদিনের মামলাতেও রাকিব আসামি ছিল। এর আগে ওয়ারী থানার একাধিক ছিনতাই মামলার অভিযোগপত্রে রাকিবের নাম এসেছে বলে জানা যায়।

এই পাতার আরো খবর
up-arrow