বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
উত্তেজনা বাড়ছে সিটি ভোটে

গাজীপুরে দুই প্রার্থীর দিনভর ব্যস্ততা

খায়রুল ইসলাম, গাজীপুর

গাজীপুর সিটি নির্বাচনের দুই মেয়র প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার (বিএনপি) এবং মো. জাহাঙ্গীর আলম (আওয়ামী লীগ) মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাচনী মতবিনিময় করেছেন। জাহাঙ্গীর আলমের নির্বাচনী মিডিয়া সেলের সমন্বয়কারী মোহাম্মদ আলম জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম গাজীপুর সিটির ছয়দানা এলাকার নিজ বাসায় গাজীপুর জেলার ইমাম সমিতির নেতাদের সঙ্গে নির্বাচন নিয়ে মতবিনিময় করেছেন। এ সময় তিনি ইমামদের সঙ্গে বিভিন্ন পরামর্শ ও নির্বাচনের কৌশল নিয়ে আলোচনা করেন। সভায় বাংলাদেশ ইমাম সমিতি গাজীপুর মহানগর শাখার সভাপতি মো. মুজিবুর রহমান মাহমুদী, সিনিয়র সহসভাপতি আলী হায়দার গাজীপুরী, সাধারণ সম্পাদক মো. হারিছুল হোসাইনী প্রমুখ উপস্থিত ছিলেন। অপরদিকে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকারের সঙ্গে তার টঙ্গীস্থ বাসভবনে মঙ্গলবার সকালে নির্বাচনী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সিটি করপোরেশনের সাবেক বাসন, কোনাবাড়ি ও কাশিমপুর ইউনিয়ন এলাকার দলীয় কর্মীরা অংশ নেন। এ সময় গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, যুগ্ম সম্পাদক মো. সোহরাব উদ্দিন, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক বসির আহমেদ বাচ্চু, জেলা বিএনপির সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাবেক কাশিমপুর ইউপি চেয়ারম্যান শওকত হোসেন সরকার, সাংবাদিক দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

কাউন্সিলর প্রার্থীদের প্রতিশ্রুতি : গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু না হলেও মেয়র প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে জনসংযোগ শুরু করে দিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা। তারা ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন, রাত অবধি পাড়া-মহল্লায় কর্মী-সমর্থকদের নিয়ে কুশল বিনিময় ও গণসংযোগ করে চলেছেন।

অনেকে এলাকার নানা উন্নয়ন কর্মকাণ্ডেরও প্রতিশ্রুতি দিচ্ছেন। তবে বেশিরভাগ ভোটার এবার কোনো প্রার্থীকে আগাম প্রতিশ্রুতি দিচ্ছেন না। তারা সব প্রার্থীকেই দোয়া দিচ্ছেন। সরেজমিন কয়েকটি ওয়ার্ড পরিদর্শনে গেলে কাউন্সিলর প্রার্থীরা তাদের বিভিন্ন উন্নয়ন ভাবনা ও নানা প্রতিশ্রুতির কথা জানান। গাজীপুর সিটি করপোরেশনের ৬নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. গিয়াস উদ্দিন মোল্লা জানান, তিনি এবারও কাউন্সিলর প্রার্থী হয়েছেন। তিনি এবার নির্বাচিত হলে জনগণের চলাচলের জন্য ফুটপাত নির্মাণ ও শিশুদের বিনোদনের জন্য একটি পার্ক নির্মাণ করবেন। ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফয়সাল আহমাদ সরকার জানান, নির্বাচিত হওয়ার পর এলাকায় ব্যাপক উন্নয়ন করেন। বিশেষ করে এ ওয়ার্ডের সবচেয়ে বড় সমস্যা ‘জলাবদ্ধতা’ দূর করেছেন তিনি। এলাকার বাকি সমস্যা দূর এবং নেশা ও মাদকমুক্ত সমাজ গড়তে সবাইকে নিয়ে কাজ করতে আবারও তিনি প্রার্থী হয়েছেন। ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. সিদ্দিকুর রহমান জানান, একটি পরিকল্পিত ও পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তুলতে তিনি প্রথমবারের মতো কাউন্সিলর প্রার্থী হয়েছেন। ১৭ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. রফিকুল ইসলাম এবার প্রথম কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এলাকাটিকে তিনি সিটি করপোরেশনের মধ্যে একটি মডেল হিসেবে প্রতিষ্ঠা করার স্বপ্ন নিয়ে দিনরাত ভোটারদের সঙ্গে দেখা, কুশল বিনিময় করে দোয়া চাইছেন।

সর্বশেষ খবর