শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
দুই সিটিতে শুধুই ভোটের উত্তাপ

গাজীপুরে প্রতীক বরাদ্দের আগেই জমজমাট প্রচার

খায়রুল ইসলাম, গাজীপুর

আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনের ভোট গ্রহণ হবে। তবে প্রার্থীদের প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী প্রচার তৎপরতা জমে উঠেছে। প্রার্থীরা প্রতিদিনই ভোটারদের সমর্থন আদায় করতে ছুটে বেড়াচ্ছেন।

অভিযোগ অনুযায়ী, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে বেশ কয়েকজন প্রার্থী গণসংযোগ করছেন। অঘোষিত বিভিন্ন সভা-সমাবেশে অংশ নিচ্ছেন। এরই মধ্যে নির্বাচন আচরণবিধি মেনে চলার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সবার উদ্দেশে বিজ্ঞপ্তি ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার চালালেও একাধিক প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা তা মানছেন না। প্রতীক বরাদ্দের আগেই কয়েক প্রার্থী প্রতীকসহ নিজেদের নির্বাচনী ইশতেহার নির্বাচনী এলাকায় ও ভোটারদের মাঝে বিতরণ করেছেন। বিশেষ করে মেয়র পদে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুই প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ তুলছেন অন্যরা।

গাজীপুর সিটি করপোরেশনের কানাইয়া এলাকায় স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক মেয়র প্রার্থীর সমর্থনে গত বুধবার মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। লোক-সমাবেশের বিষয়টি নির্বাচন কমিশনের নজরে এলে বৃহস্পতিবার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। এদিকে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে বাতিল হওয়া ২৩ প্রার্থীর মধ্যে আপিলের মাধ্যমে সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী ৩ জনসহ মোট ১৫ জন কাউন্সিলর প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। জানা গেছে, এবারের নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ১৯টি সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে মোট ৮৪ জন নারী প্রার্থীর মনোনয়নপত্র নির্বাচন কমিশন কর্তৃক বৈধ ও ৩ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

জাহাঙ্গীরের প্রধান এজেন্ট আজমতউল্লাহ সমন্বয়কারী নানক : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলমের নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে পাঁচ বছর আগে দলের পরাজিত প্রার্থী আজমত উল্লাহ খানকে। তিনি ‘প্রধান নির্বাচনী এজেন্ট’ মনোনীত হয়েছেন। আর প্রধান সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানককে। গতকাল আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজমতকে প্রধান করে গঠন করা কমিটির প্রধান সমন্বয়কারী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক। অন্য সদস্যরা হলেন— দীপু মনি, আহমদ হোসেন, আখতারুজ্জামান, আফজাল হোসেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, শামসুন নাহার চাঁপা ও অসীম কুমার উকিল।

আজমত উল্লাহ গণমাধ্যমকে জানিছেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে আমাকে নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলমের নির্বাচনী এজেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে। ইতিমধ্যেই আমি দলীয় নেতা-কর্মীদের নিয়ে নৌকার প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে কাজ শুরু করেছি।

সর্বশেষ খবর