বুধবার, ২৫ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচারণা

হাসান-জাহাঙ্গীরের ব্যাপক গণসংযোগ

খায়রুল ইসলাম, গাজীপুর

হাসান-জাহাঙ্গীরের ব্যাপক গণসংযোগ

গাজীপুরে গতকাল প্রতীক পাওয়ার পর জাহাঙ্গীর ও হাসান এবং খুলনায় খালেক ও মঞ্জু

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে গতকাল সকালে দলীয় প্রতীক পেয়েই প্রতিদ্বন্দ্বী প্রধান দুই মেয়র প্রার্থী ২০-দলীয় জোট মনোনীত বিএনপির হাসান উদ্দিন সরকার ও ১৪-দলীয় জোট মনোনীত আওয়ামী লীগের মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ অপর প্রার্থীরা প্রচারণা ও জনসংযোগে নেমে পড়েন। হাসান সরকার বিএনপির জেলা কার্যালয় এবং জাহাঙ্গীর আলম মহানগর জাতীয় পার্টির নেতার বাড়ি থেকে আনুষ্ঠানিক গণসংযোগ শুরু করেছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া শুরু হয়। সকাল সোয়া ১০টার দিকে বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার দলীয় নেতা-কর্মীদের নিয়ে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যান। এর আধঘণ্টা পর দলীয় নেতা-কর্মী সহকারে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম। প্রথমে মেয়র প্রার্থী এবং পরে সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। নামের আদ্যাক্ষরের ক্রমানুসারে সাত মেয়র, ২৫৬ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মধ্যে মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেওয়ার কাজ শুরু করা হয়। এর আগে রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের উদ্দেশে নির্বাচনী আচরণবিধিসহ নির্বাচন-সংক্রান্ত নানা নির্দেশনামূলক বক্তব্য দেন। সরেজমিনে দেখা গেছে, প্রতীক পেয়েই প্রার্থীরা প্রচার-প্রচারণা ও জনসংযোগে নেমে পড়েন। আওয়ামী লীগ দলীয় প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রতীক পাওয়ার পর নেতা-কর্মীদের নিয়ে গাজীপুর সিটির চান্দনা চৌরাস্তা-সংলগ্ন আউটপাড়া এলাকায় জাতীয় পার্টির মহানগর কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার মিয়ার বাড়ি থেকে তার দোয়া নিয়ে নির্বাচনী গণসংযোগ শুরু করেন।

যারা যে প্রতীক পেলেন : মেয়র পদে ছয় রাজনৈতিক প্রার্থীকে দলীয় প্রতীক ছাড়াও একমাত্র স্বতন্ত্র মেয়র প্রার্থীকে ‘দেয়ালঘড়ি’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম ‘নৌকা’, বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার ‘ধানের শীষ’, ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান ‘মিনার’, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন ‘হাতপাখা’, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন ‘মোমবাতি’, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমিন ‘কাস্তে’ ও স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ ‘দেয়ালঘড়ি’ প্রতীক পেয়েছেন। এ ছাড়া সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। একই প্রতীক একাধিক প্রার্থীর পছন্দ থাকলে সেখানে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

প্রচার-প্রচারণা-প্রতীক ছাড়াই কাউন্সিলর বিজয়ী : গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে গতকাল এক কাউন্সিলর প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। বিজয়ী মো. মাজাহারুল ইসলাম ৪৪ নম্বর সাধারণ ওয়ার্ড থেকে নির্বাচনে অংশ নেন। টঙ্গীর গোপালপুর এলাকার বাসিন্দা মো. মাজহারুল ইসলাম ও তার স্ত্রী নাসরিন আক্তার ওই ওয়ার্ডে মনোনয়নপত্র তুলেছিলেন এবং যথানিয়মে জমাও দিয়েছিলেন।

সর্বশেষ খবর