শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
দুই সিটির মাঠে কেন্দ্রীয় নেতারা

ছুটির দিনে প্রচারণায় জমজমাট গাজীপুর

খায়রুল ইসলাম, গাজীপুর

ছুটির দিনে প্রচারণায় জমজমাট গাজীপুর

গাজীপুর সিটি নির্বাচনে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে প্রচারণায় কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খান। - প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম -—বাংলাদেশ প্রতিদিন

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দের পর জমজমাট প্রচারণা শুরু হয়েছে। গতকাল সাপ্তাহিক ছুটির দিন প্রার্থীদের সঙ্গে প্রচারণায় যুক্ত হয়েছেন কেন্দ্রীয় নেতারা। দিনভর প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন তারা। শুক্রবার হওয়ায় প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে নগরের বিভিন্ন মসজিদে জুমার নামাজ আদায় করেন। এ সময় তারা মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করে ভোট ও দোয়া চেয়েছেন। ছুটির দিন হওয়ায় প্রার্থীদের সমর্থনে দিনভর তারা ভোটারের বাড়ি, শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠানে ভিড় জমান এবং নানা আশার বাণী শুনিয়ে সমর্থন আদায়ের চেষ্টা করেন। প্রধান দুই রাজনৈতিক দলের মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে বিভিন্ন এলাকায় দিনভর গণসংযোগ করেন। দলীয় প্রার্থীর গণসংযোগে একাধিক কেন্দ্রীয় নেতাও অংশ নিয়েছেন। বিভিন্ন রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতার পদচারণে ইতিমধ্যে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন জমে উঠেছে।

নৌকার প্রার্থীর ব্যাপক গণসংযোগ : সকাল থেকেই ঘরোয়া বৈঠক আর গণসংযোগ করে ব্যস্ত সময় কাটিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি সকালে হাজীর পুকুর এলাকায় দলের নেতা-কর্মী-সমর্থকদের সঙ্গে বৈঠক করে নির্বাচনী প্রচারণা সম্পর্কে নানা পরামর্শ দেন। পরে দলের কর্মী-সমর্থকদের নিয়ে গাছা, বোর্ডবাজার, শরীফপুর, বাদেকলমেশ্বর, বড়বাড়ী, তারগাছ, আইইউটিসহ বিভিন্ন এলাকায় দিনভর গণসংযোগ করেন। এ সময় তিনি ভোটারদের খোঁজখবর নেন এবং নানা আশার বাণী শুনিয়ে তাদের ভোট ও দোয়া প্রার্থনা করেন। গণসংযোগকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাবেক সংসদ সদস্য কাজী মোজাম্মেল হক, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন, কাজী ইলিয়াস, এস এম মোকসেদ আলম প্রমুখ নেতা উপস্থিত ছিলেন। এ সময় পথসভায় মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, ‘নির্বাচন হবে উৎসবমুখর পরিবেশে। সাধারণ মানুষ ঝাঁপিয়ে পড়েছে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে। আমরা চাই একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে সুযোগ সৃষ্টি করে দিতে হবে।’ তিনি বোর্ডবাজার কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। নামাজের পর মুসল্লিদের কাছে নৌকা মার্কায় ভোট চান। বিকালে তিনি সিটি করপোরেশনের ৩৫, ৩৬ ও ৩৭ নম্বর ওয়ার্ডে গণসংযোগ ও পথসভায় এলাকাবাসীর কাছে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন।

ধানের শীষের পক্ষে মাঠে বিএনপি ও জোট নেতারা : বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট প্রার্থীর পক্ষে দলের কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি জোট নেতারা ৫৭টি ওয়ার্ডে বিভক্ত হয়ে প্রচার চালান। সকাল সাড়ে ৯টা পর্যন্ত হাসানউদ্দিন সরকার নিজ বাসভবনে স্থানীয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নির্বাচনী প্রস্তুতিবিষয়ক আলোচনা করেন। এ সময় ড্যাব মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ, অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, ডা. এ বি এম মূসা, ডা. এম এ কামাল, ডা. মো. আবুল কালাম, ডা. মো. শফিকুল ইসলাম, ডা. মো. শরিফুল ইসলাম, ডা. মো. সালমান প্রমুখ উপস্থিত ছিলেন। সকাল ১০টার দিকে হাসানউদ্দিন সরকার দলীয় নেতা-কর্মীদের নিয়ে খাইলকৈরে নিজের প্রতিষ্ঠিত বাদশা মিয়া উচ্চবিদ্যালয়সংলগ্ন আপন মার্কেটে পথসভার মধ্য দিয়ে দিনের নির্বাচনী প্রচার শুরু করেন। তিনি গাছার বাদশা মিয়া স্কুল, আপন বাজার, হিন্দু বাড়ীর মোড়, ডেগের চালা, বটতলা, মৈরানসহ বিভিন্ন স্পটে ব্যাপক গণসংযোগ ও পথসভা করেন। স্থানীয় ডেগের চালা জামতলা এলাকার জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। এ সময় তিনি মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করে ভোট ও দোয়া প্রার্থনা করেন। সকাল থেকেই বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান দলের নেতা-কর্মীদের নিয়ে টঙ্গী, গাছা, ডেগের চালা, কোনাবাড়ী, চান্দনা চৌরাস্তার বিভিন্ন ওয়ার্ডে মেয়র পদে ধানের শীষের প্রার্থী হাসানউদ্দিন সরকারের পক্ষে গণসংযোগ করেন। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার মার্শাল আলতাফ হোসেন চৌধুরী (অব.), নিতাই রায় চৌধুরী; জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন ও সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল প্রমুখ তার সঙ্গে ছিলেন।

ইসলামী ঐক্যজোট প্রার্থীর গণসংযোগ : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী ঐক্যজোটের মেয়র প্রার্থী মাওলানা ফজলুর রহমান গতকাল চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন। এ সময় তিনি মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করে মিনার প্রতীকে ভোট ও দোয়া চান। এ ছাড়া তিনি টঙ্গী বাজার, কলেজ গেট, চেরাগ আলী, স্টেশন রোড, কোনাবাড়ী, কাশিমপুরসহ সিটির বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন এবং ভোটারদের কাছে যান।

সর্বশেষ খবর