মঙ্গলবার, ৮ মে, ২০১৮ ০০:০০ টা

বজ্রপাতে আরও ১০ জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

দিনে দিনে দীর্ঘ হচ্ছে বজ্রপাতে মৃত্যুর মিছিল। এ মিছিলে যোগ হয়েছে আর ১০ প্রাণ। শেরপুর, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও কুমিল্লায় গতকাল বজ্রপাতে নিহতের এ ঘটনা ঘটে। এ ছাড়া সিরাজগঞ্জে বাজ পড়ে মারা গেছে দশটি মহিষ। প্রতিনিধিদের পাঠানো খবর—

শেরপুর : নালিতাবাড়ী উপজেলায় সকালে বজ্রপাতে মারা গেছেন শারমিন নামে এক কিশোরী। তিনি উপজেলার পাঘারিয়া গ্রামের সোহেল মিয়ার মেয়ে ও দশম শ্রেণির ছাত্রী ছিলেন। সকালে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে। সদর উপজেলার হালগড়া গ্রামে আবদুর রহিম নামে এক কৃষক মাঠে ধান কাটা অবস্থায় বজ্রপাতে মারা গেছেন। রহিমের বাড়ি উপজেলার হালগ্রামে। এদিকে নকলা উপজেলার মোজারচর গ্রামে মাঠ থেকে ধান নিয়ে ফেরার পথে বজ্রাঘাতে প্রাণ গেছে শহিদুল ইসলাম নামে এক যুবকের। শহিদুল মোজারচর গ্রামের ওয়াহেদ আলীর ছেলে। এ ছাড়া শ্রীবরদী উপজেলার বকচর গ্রামে বাজ পড়ে মারা গেছেন কুব্বত আলী নামে এক কৃষক।

হবিগঞ্জ : বানিয়াচংয়ে বজ্রাঘাতে দুই কৃষক নিহত হয়েছেন। উপজেলার তেলঘড়ি হাওরে গতকাল এ ঘটনা ঘটে। নিহতরা হলেন— দৌলতপুর গ্রামের অধীর বৈষ্ণব ও বসু বৈষ্ণব। এতে আহত হয়েছেন কৃষ্ণধন বৈষ্ণব। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানান, সোমবার অধীর, বসু ও কৃষ্ণধন হাওরে ধান কাটছিলেন। দুপুরে বৃষ্টির সময় বাজ পড়ে ঘটনাস্থলেই মারা যান অধীর ও বসু।

মৌলভীবাজার : শ্রীমঙ্গলের বরুণা গ্রামের ইসলাম মিয়ার ছেলে মফিজ গতকাল দুপুরে স্থানীয় হাইল হাওরে মাছ ধরতে যান। ফেরার পথে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান তিনি। এ সময় তার সঙ্গে থাকা রশীদ মিয়া, রফিক মিয়া ও নজির মিয়া আহত হন। তাদের মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সুনামগঞ্জ: শাল্লা উপজেলার ছায়ার হাওরে ধান মাড়াই করার সময় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত নবকুমার দাস (৬৫) উপজেলার নিয়ামতপুর গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, সোমবার দুপুরে ধান মাড়াইের সময় বজ্যাহত হন নবকুমার। স্থানীয়রা তাকে দিরাই স্বাস্থ্যকেন্দ্রে নিলে চিকিৎসক ঘোষণা করেন।

কুমিল্লা : নাঙ্গলকোট উপজেলার পূর্ব বামপাড়া গ্রামের বাজ পড়ে রাহেনা বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। রাহেনা ওই এলাকার ছেরাজুল হকে স্ত্রী। এলাকাবাসী জানান, এক সন্তানের জননী রাহেনা সোমবার জরুরি কাজে বাড়ির পাশে পুকুর পাড়ে যান।

এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

সিরাজগঞ্জ : কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া চরে বজ পাতে মারা গেছে ১০টি মহিষ। এ সময় মহিষের বাথান দেখাশোনার দায়িত্বে থাকা দুই রাখাল আহত হন। নাটুয়ারপাড়া ইউনিয়নের ঘোড়াগাছা চরে গতকাল ভোরে এ ঘটনা ঘটে। আহত রাখাল নিবারণ ও নিমাইকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ খবর