শুক্রবার, ১৮ মে, ২০১৮ ০০:০০ টা

জঙ্গি মারজানের ভগ্নিপতি রিমান্ডে

আরও দুই নারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, যশোর

হলি আর্টিজানে জঙ্গি হামলার অন্যতম মাস্টারমাইন্ড মারজানের ভগ্নিপতি সাগরকে যশোরের একটি মামলায় এক দিনের রিমান্ডে নিয়েছে কোতোয়ালি থানা পুলিশ। গতকাল দুপুরে যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আকরাম হোসেন পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা যশোর কোতোয়ালি থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল বাশার জানান, ২০১৭ সালের ৯ অক্টোবর সাগরের যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোডের ভাড়া বাসায় অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ। অভিযানে তারা সাগরের স্ত্রী খাদিজা ও সন্তানদের আটক করে এবং শক্তিশালী বোমা উদ্ধার করে। পরে এ ঘটনায় পলাতক সাগর, তার স্ত্রী খাদিজাসহ অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলা হয়। গত ২২ মার্চ ঢাকা থেকে সাগরকে আটক করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এরপর তাকে যশোরের ঘোপ নওয়াপাড়া রোডে জঙ্গি আস্তানাসংক্রান্ত মামলায় আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয়। গতকাল তাকে যশোরের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে বিচারক এক দিন মঞ্জুর করেন।

মারজানকে রাজধানীর গুলশানে অবস্থিত হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার অন্যতম মাস্টারমাইন্ড হিসেবে বিবেচনা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত বছর জানুয়ারিতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন তিনি। রিমান্ডে নেওয়া সাগর জঙ্গি মারজানের ভগ্নিপতি।

২ নারী জেএমবি সদস্য আটক : রাজধানীর আরামবাগ থেকে দুই নারী জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। এ সময় দুজনের কাছ থেকে জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাব ১১-এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব ১১-এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আশিক বিল্লাহ।

এর আগে বুধবার (১৬ মে) রাত ১০টায় রাজধানীর আরামবাগ এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, ময়মনসিংহ জেলার হামিদ উদ্দিন রোডের রুবাইয়া বিনতে নুর উদ্দিন ওরফে হুরের রানী ওরফে লাবিবা (২০) ও একই জেলার ফুলবাড়িয়া থানার শ্রীপুরের নাঈমা আক্তার ওরফে হিমালয়ের কন্যা (২৫)।

র‌্যাব ১১-এর ভারপ্রাপ্ত অধিনায়ক আশিক বিল্লাহ জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাবের সিনিয়র এএসপি আলেপউদ্দিন, শেখ বিল্লাল হোসেন ও মশিউর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর