সোমবার, ২৮ মে, ২০১৮ ০০:০০ টা
ভেজালবিরোধী অভিযান

৮ লাখ টাকা জরিমানা ছয়জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে পৃথক অভিযানে সাতটি প্রতিষ্ঠানের ৬ জনকে কারাদণ্ডসহ ৮ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব-পুলিশের ভ্রাম্যমাণ আদালত। গতকাল রায়েরবাজার, হাজারীবাগ ও বেইলি রোডে এ অভিযান চালানো হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, রায়েরবাজারে সিটি করপোরেশন কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে গরুর মাংস বিক্রি করায় দুই মাংস বিক্রেতাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার খান ফ্যাক্টরিতে কাপড়ের রং ব্যবহার করে সেমাই তৈরি এবং নোংরা পরিবেশে চানাচুরসহ অন্য বেকারি পণ্য উৎপাদন করায় এর মালিক আবদুর রব খানকে এক বছর, ম্যানেজার ফারুককে ৬ মাস, কারিগর সাজ্জাদ, লাভলু, হাফিজুর রহমান ও মাসুদ আলমকে এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। হাজারীবাগ এলাকায় অত্যন্ত নোংরা পরিবেশে বেকারি পণ্য তৈরি করায় ঢাকা মডার্ন বেকারিকে ১ লাখ টাকা জরিমানা এবং একই এলাকার রানা ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিতে মার্চ মাসে মেয়াদোত্তীর্ণ উপাদান দিয়ে বিভিন্ন ধরনের কেকসহ অন্য পণ্য তৈরি করায় ৫ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করে র‌্যাব-২ ও বিএসটিআই কর্তৃপক্ষ।

এদিকে, ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান জানান, গতকাল বেইলি রোডের নামিদামি রেস্টুরেন্টে ডিবির সহযোগিতায় অভিযান চালানো হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার অভিযোগে বোমারস ক্যাফেকে ১ লাখ টাকা জরিমানা এবং বিএসটিআই’র অনুমোদনবিহীন সস রাখার অভিযোগে এসবারো ক্যাফেকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সর্বশেষ খবর