বুধবার, ৬ জুন, ২০১৮ ০০:০০ টা

ইসলামী আন্দোলন ৩০০ আসনে প্রার্থী দেবে

—মাওলানা ইউনুস আহমাদ

ইসলামী আন্দোলন ৩০০ আসনে প্রার্থী দেবে

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আগামী সংসদ নির্বাচনে তার দল তিনশ আসনেই প্রার্থী দেবে। তবে ৫ জানুয়ারির মতো নির্বাচন হলে ইসলামী আন্দোলন আগামীতেও অংশ নেবে না।

গতকাল রাজধানীর পল্টনের দলীয় কার্যালয়ে বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ খুলনা-৪ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইসলামী আন্দোলনের সাংগঠনিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে ইউনুছ আহমাদ বলেন, দলের সাংগঠনিক কার্যক্রম আল্লাহর রহমতে অনেক ভালো। উপজেলা, থানা, ইউনিয়ন ছাড়িয়ে এখন ওয়ার্ড পর্যায়ে সংগঠনের কার্যক্রম সম্প্রসারিত হচ্ছে। ক্রমেই সংগঠন তৃণমূলে শক্তিশালী হচ্ছে। আগামী জাতীয় নির্বাচন প্রঙ্গে তিনি বলেন, ইতিমধ্যে দলের নির্বাচনী প্রস্তুতি অনেক দূর এগিয়েছে। আসনভিত্তিক কার্যক্রম এবং প্রার্থী বাছাই প্রক্রিয়া চলছে। সবকটি আসনেই ইসলামী আন্দোলন হাতপাখা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নির্বাচনকালীন সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হলে তাতে অংশ নেবেন কি না জানতে চাইলে তিনি বলেন, সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হলে ইসলামী আন্দোলন বাংলাদেশ আগামী নির্বাচনে অংশ নেবে। কোনো জোটে যাবেন কি না বা আপনার নেতৃত্বে জোট গঠন করবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ইসলামী আন্দোলন গতানুগতিক কোনো জোট গঠনে বিশ্বাসী নয়। আমরা রাজনীতিতে গুণগত পরিবর্তনের জন্য কাজ করছি। এ ছাড়া সবগুলো দল কোনো না কোনো জোটের সঙ্গে সম্পৃক্ত।

এ ক্ষেত্রে বিকল্প জোট কাকে নিয়ে করব? অপর এক প্রশ্নের জবাবে বলেন, নৈতিকতার চরম অবক্ষয়ের কারণেই মানুষ অপরাধপ্রবণ হয়ে ওঠে। নৈতিক শিক্ষার অভাবে নারী নির্যাতনসহ অপরাধ বাড়ছে। পর্দার বিধানের প্রতি অবহেলার কারণেও মাদক, নারী নির্যাতন, ইভ টিজিং, ধর্ষণ বেড়েই চলেছে।

সর্বশেষ খবর