রবিবার, ১২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

বিক্ষোভ অব্যাহত সাংবাদিকদের

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অবস্থান ১৬ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক নির্যাতনকারীদের এখনো শনাক্ত ও গ্রেফতার করা হয়নি। এর প্রতিবাদে গতকালও সারা দেশে বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন গণমাধ্যমকর্মীরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর আয়োজন করে। সমাবেশ থেকে সাংবাদিক নেতারা আগামী ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অবস্থান ও স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন। এ ছাড়াও দেশের বিভিন্ন জেলায় গণমাধ্যমকর্মীরা বিভিন্ন কর্মসূচি পালন করে সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে বক্তব্যে বিএফইউজে সভাপতি মোল্লা জালাল বলেন, আমরা সরকারকে বিব্রতকর অবস্থায়  ফেলতে চাই না। ১৬ আগস্ট স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমাদের  দেখা হবে। তার কার্যালয়ে সাংবাদিকরা অবস্থান নেবেন। সাংবাদিকরা রাষ্ট্রের জন্য কাজ করেন। তাই রাষ্ট্রের দায়িত্ব সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা। বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন দুর্বৃত্তদের গ্রেফতার করার। কিন্তু এখন পর্যন্ত দুর্বৃত্তদের গ্রেফতার করা হয়নি। তাদের গ্রেফতার করা না হলে সাংবাদিকরা লাগাতার বিক্ষোভ কর্মসূচি পালন করে  যেতে বাধ্য হবেন।

ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য বলেন, সাংবাদিকদের কাজ করতে দিন, রাজপথে ঠেলে দেবেন না। সমাবেশে ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ বক্তব্য দেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানান :—

রাজশাহী : গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। সকালে নগরীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কাজী শাহেদ সভাপতিত্ব করেন।

রংপুর : প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে গণমাধ্যমকর্মীদের ওপর হামলাকারীদের বিচার দাবি করেন। রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু সভাপতিত্ব করেন।

বাগেরহাট : বাগেরহাট প্রেস ক্লাবের উদ্যোগে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সকালে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

ময়মনসিংহ : হামলাকারীদের বিচার দাবি করে সকালে ময়মনসিংহ প্রেস ক্লাবের সামনে সাংবাদিক ইউনিয়ন ও ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়।

ফুলপুর (ময়মনসিংহ) : সাংবাদিকদের ওপর সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহের ফুলপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার কেন্দ্রবিন্দু ভাষা সৈনিক এম শামছুল হক চত্বরে এর আয়োজন করা হয়।

দাউদকান্দি (কুমিল্লা) : হামলা ও নির্যাতনকারীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে কুমিল্লার দাউদকান্দিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টোল প্লাজায় বৃহত্তর দাউদকান্দি প্রেস ক্লাবের উদ্যোগে বিভিন্ন জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।

সর্বশেষ খবর