রবিবার, ১২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িতে ধাক্কা চালক-হেলপার রিমান্ডে

জাবালে নূরের ৬ বাস জব্দ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্তৃক রুট পারমিট বাতিল করা সত্ত্বেও পরিবহন চালানোর অভিযোগে জাবালে নূর পরিবহনের ৬টি বাস জব্দ করেছে র‌্যাব। গতকাল রাজধানীর বিভিন্ন এলাকা থেকে র‌্যাব-১ ও র‌্যাব-৪ এর সদস্যরা এসব বাস জব্দ করে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, রুট পারমিট বাতিল হওয়া সত্ত্বেও জাবালে নূর পরিবহনের বাসগুলো রাস্তায় বের করা হয়। তাই সেগুলো জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে এই জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষিতে এক বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের মিম ও রাজিব নামে দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনার জের ধরে নিরাপদ সড়কের দাবিতে টানা ৯ দিন আন্দোলন করে শিক্ষার্থীরা। তাদের ৯ দফা দাবি মেনে নেয় সরকার। গ্রেফতার করা হয় বাসের মালিক, চালক ও হেলপারকে। এরপর ৫ আগস্ট থেকে সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক সপ্তাহ ঘোষণা করে পুলিশ।

চালক-হেলপার রিমান্ডে : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের গাড়িতে বাসের ধাক্কা দেওয়ার ঘটনাটি নিছক দুর্ঘটনা নাকি এর পেছনে ভিন্ন কোনো কারণ রয়েছে পুলিশ তা তদন্ত করে দেখছে। তদন্ত সংশ্লিষ্ট সূত্র এ তথ্য দিয়ে বলেছে, নিউ ভিশন পরিবহনের চালক মানিক মিয়া ও হেলপার ইব্রাহিম খলিল ইমনকে চার দিনের রিমান্ডে এনে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। পুলিশ বলছে, বাসের চালক-হেলপারের খারাপ কোনো পরিকল্পনা ছিল কিনা; অদক্ষতার কারণে ঘটনাটি ঘটেছে কিনা; বা উদ্দেশ্যে প্রণোদিতভাবে স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িতে ধাক্কা দেওয়া হয়েছে কিনা রিমান্ডে এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য চালক-হেলপারকে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা শেরেবাংলা নগর থানার এসআই রুহুল আমীন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। শুক্রবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী রোগী দেখতে শেরেবাংলা নগরে অবস্থিত জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে যান। সেখান থেকে তিনি নাখালপাড়ার উদ্দেশে রওনা দেন। মন্ত্রীর গাড়িটি হাসপাতালের সামনে কলেজ গেটের বিপরীতে গেলে পেছন দিক থেকে নিউ ভিশন পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব-১১-৭৪৭৫) ধাক্কা দেয়। পুলিশ জানায়, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের গাড়িতে ধাক্কা দেওয়ার ঘটনায় জব্দ করা হয় মিরপুর থেকে মতিঝিলগামী বাসটি। হেলপার ইব্রাহীম বাসটি চালাচ্ছিলেন। তার কোনো ড্রাইভিং লাইসেন্স ছিল না। ঘটনার পর চালক মানিক ও হেলপার ইব্রাহীমকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় ডিএমপি ট্রাফিক পশ্চিমের পরিদর্শক এখলাসুর রহমান বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় একটি মামলা করেন। পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার জানান, গ্রেফতারকৃত নিউ ভিশন পরিবহনের চালক-হেলপারকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর