বুধবার, ১৫ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

শহিদুল কারাগারে নওশাবা হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম সাত দিনের রিমান্ড শেষে কারাগারের আটক আছেন। একই অভিযোগে দ্বিতীয় দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানোর পর অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে অসুস্থ অবস্থায় সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

গতকাল কর্তব্যরত চিকিৎসকরা জানান, নওশাবার এমআরআই রিপোর্টে স্পাইনাল (মেরুদণ্ডের হাড়) সমস্যা ধরা পড়েছে। তার কোমরের রগের ব্যথা মাথা পর্যন্ত রয়েছে। বর্তমানে তিনি           নিউরো সার্জারি বিভাগে পর্যবেক্ষণে রয়েছেন। এর আগে সোমবার আদালতে আনার পর তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসা শেষে ফের নেওয়া হয় আদালতে। এরপর আদালত তার জামিন আদেশ নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। হাসপাতাল সূত্র জানায়, সোমবার রাত সোয়া ১০টার দিকে কারাগার থেকে নওশাবাকে জরুরি বিভাগে নিয়ে আসে ডিবি পুলিশের সদস্যরা। স্বাস্থ্য পরীক্ষার কাগজপত্রসহ কর্তব্যরত মেডিকেল অফিসারের কাছে গেলে তাকে নিউরো সার্জারি ওয়ার্ডে রেফার করেন। নিউরো সার্জারি বিভাগের ইউনিট-৩ এর অধ্যাপক ডা. শফিকুল ইসলামের অধীন ইন্টার্নি চিকিৎসকেরা তার কাগজপত্র দেখে তাকে হাসপাতালের পুরনো ভবনের ২০৪ নম্বর ওয়ার্ডের ২০ নম্বর বেডে ভর্তি করেন। বর্তমানে তিনি সেখানে পুলিশ প্রহরায় চিকিৎসাধীন রয়েছেন। আদালত সূত্র জানায়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় দুদিনের রিমান্ড শেষে সোমবার বেলা ৩টার দিকে নওশাবাকে ঢাকা সিএমএম আদালতে হাজির করা হয়। ওই সময় তাকে দুই নারী পুলিশের সাহায্যে আদালতের দ্বিতীয় তলায় ওঠানো হয়। তিনি ডিসেন্ট্রিতে আক্রান্ত হওয়ায় আদালতের এক পুলিশ কর্মকর্তা তখন হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপর অভিনেত্রীকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মো. রফিকুল ইসলাম নওশাবাকে আদালতে হাজির করেন।

 অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে আসামির জামিনের ওপর শুনানি হয়। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করেন। গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব।

সর্বশেষ খবর