শিরোনাম
বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

শোক দিবসে দিনভর ছিল যুবলীগের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

শোক দিবসে দিনভর ছিল যুবলীগের কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল বঙ্গবন্ধু এভিনিউতে দুস্থদের মাঝে খাবার বিতরণ করে আওয়ামী যুবলীগ —বাংলাদেশ প্রতিদিন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীসহ সারা দেশে দিনভর ছিল যুবলীগের নানা কর্মসূচি। সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ কর্মসূচি নিয়ে সরব ছিল যুবলীগ।

এ দিন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সংগঠন, অন্যান্য রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনের উদ্যোগে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, কোরআন তিলাওয়াত, দোয়া-মাহফিল, গরিব-অসহায়-দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। সরকারদলীয় এমপিদের উদ্যোগেও নির্বাচনী এলাকায় খাবার বিতরণ করা হয়।

কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নির্দেশে এ দিন ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যুবলীগ খাবার বিতরণ করে। বিশেষ করে ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সকাল থেকে রাত পর্যন্ত দক্ষিণের ৭০টি ওয়ার্ডের আড়াই শতাধিক স্থানে দলীয় নেতা-কর্মী ছাড়াও এলাকার দুস্থ, ছিন্নমূল, অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সকালে ধানমন্ডি ও বনানীতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে কেন্দ্রীয় যুবলীগ, ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ, মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের নেতৃত্বে যুবলীগ ঢাকা মহানগর উত্তরের নেতা-কর্মীরা শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে আমাদের কর্মসূচি শুরু হয় ভোট সাড়ে ছয়টায়। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন এবং বনানী করবস্থানে পুষ্পস্তবক অর্পণ করি। এরপর ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে দুস্থ অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ কার্যক্রম সন্ধ্যা পর্যন্ত চলে। এর আগে সকালে গুলিস্তানে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। এ সময় যুবলীগ ঢাকা মহানগরের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানা, সহ-সভাপতি মাইনুদ্দিন রানা, আরমান, খোরশেদ আলম মাসুদ, মোরসালিন আহমেদ, গাজী সরোয়ার বাবু, মাকসুদুর রহমান, এমদাদুল হক এমদাদ প্রমুখ উপস্থিত ছিলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, যুবলীগ চেয়ারম্যানের নির্দেশে জাতির পিতার শাহাদাতবার্ষিকীতে যুবলীগ দক্ষিণের উদ্যোগে প্রায় আড়াই শ গরু জবাই করে গরিব-দুস্থ অসহায় মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়। এ ছাড়াও বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় জাতির জনকের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। তিনি বলেন, আমরা যুবলীগ নেতা-কর্মীরা শোককে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ।

সর্বশেষ খবর