বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

গোলাম সারওয়ারের দাফন আজ

নিজস্ব প্রতিবেদক

গোলাম সারওয়ারের দাফন আজ

স্বনামখ্যাত সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের দাফন আজ বাদ আসর রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সম্পন্ন হবে। মঙ্গলবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তার লাশ ঢাকায় পৌঁছায়। গতকাল সকালে লাশ হেলিকপ্টারে জন্মস্থান বরিশালের বানারীপাড়ায় নেওয়া হয়। বিকাল ৩টার দিকে বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে মুক্তিযোদ্ধা গোলাম সারওয়ারকে গার্ড অব অনার দেয় পুলিশের একটি চৌকস দল। এ সময় এক মিনিট নীরবতা পালন করা হয়। সম্পাদক গোলাম সারওয়ার (৭৫) সোমবার রাতে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বানারীপাড়ায় জানাজা শেষে হেলিকপ্টারযোগে তার লাশ ফের ঢাকায় নিয়ে আসা হয়। রাতে বারডেম হাসপাতালের হিমঘরে লাশ রাখা হয়। আজ সকাল ৯টায় লাশ নিয়ে আসা হবে তার কর্মস্থল সমকাল কার্যালয়ে। এখানে পাশের টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার দ্বিতীয় জানাজা হবে। এরপর এই গণমাধ্যম ব্যক্তিত্বের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য লাশ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হবে। সেখান থেকে লাশ নেওয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে সংবাদকর্মীরা তাদের শ্রদ্ধাভাজন সহকর্মীর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করবেন। প্রেস ক্লাব প্রাঙ্গণে জানাজা শেষে বিকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন আধুনিক সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ গোলাম সারওয়ার।

গতকাল দুপুর সোয়া ২টার দিকে একটি বিশেষ হেলিকপ্টারযোগে গোলাম সারওয়ারের লাশ বানারীপাড়ায় পৌঁছে। হেলিকপ্টার বানারীপাড়ায় অবতরণের আগেই বানারীপাড়া মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) মাঠে বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ জড়ো হয়। গোলাম সারওয়ার এই বিদ্যালয়ের ছাত্র এবং পরে কিছু দিনের জন্য প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন। স্থানীয় মসজিদের ইমাম আমজাদ হোসাইন জানাজায় ইমামতি করেন। এতে স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. ইউনুচসহ বিশিষ্টজনেরা অংশগ্রহণ করেন। জানাজা শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর