শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ব্যারিস্টার মওদুদ আহমদকে অবরুদ্ধ করার অভিযোগ নোয়াখালীর বাড়িতে

নোয়াখালী প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে নিজ বাড়িতে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল নোয়াখালী জেলা বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশের বিরুদ্ধে এ অভিযোগ তোলা হয়।

জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি বলেন,  ‘বৃহস্পতিবার মওদুদ আহমদ তার নিজ বাড়িতে অবরুদ্ধ। পুলিশ বলেছে তাকে বের হতে দেবে না।’ দেশের একটি প্রাচীন দলের সাধারণ সম্পাদক হয়েছেন এটি আমাদের নোয়াখালীবাসীর জন্য গর্বের বিষয়। কিন্তু তার নির্বাচনী এলাকা যেখানে আমরা দীর্ঘদিন রাজনৈতিক সহঅবস্থানের সংস্কৃতি সৃষ্টি করেছি সেখানে মওদুদ আহমদের মতো একজন সিনিয়র সিটিজেনকে অবরুদ্ধ করে রাখা কোন গণতন্ত্রের নমুনা?

তিনি বলেন, মওদুদ আহমদের বাড়ি থেকে বিএনপির পাঁচ কর্মী আবদুল ওহাব রাজা (৪৫), একরামুল হক খোকন (৫৫), খায়রুল আলম সেলিম (৪০), আবুল কাশেম (৫৫) ও ওমর ফারুককে আটক করা হয়েছে। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, শহর বিএনপির সভাপতি আবু নাছের, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নুরুল আমিন খান, জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু, সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার সাংবাদিকদের মওদুদ আহমদ বলেন, আমি অবরুদ্ধ অবস্থায় আছি। নেতা-কর্মীদের আমার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না। তাদের ভয় দেখানো হচ্ছে, তাদের বাড়িতে বাড়িতে অভিযান চালানো হচ্ছে। মওদুদ আহমদের অভিযোগ সত্য নয় দাবি করে নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ বলেন, সড়ক পরিবহন মন্ত্রীকে নিয়ে মওদুদ আহমদের বক্তব্যের কারণে এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এসব কারণে নিরাপত্তার স্বার্থে মওদুদ আহমদের বাড়ির সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছে।

 

সর্বশেষ খবর