রবিবার, ১৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

শিল্পকলায় ‘সার্কাস সার্কাস’

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় ‘সার্কাস সার্কাস’

মৌলবাদের হিংস্রতা নিয়ে নাটকের দল প্রাচ্যনাট মঞ্চায়ন করেছে ভিন্নধর্মী নাটক ‘সার্কাস সার্কাস’। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয় নাটকটি।

আজাদ আবুল কালাম রচিত ও নির্দেশিত নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন আজাদ আবুল কালাম, আসলামুজ্জামান পলাশ, তপন মজুমদার, শাহেদ আলী, হীরা চৌধুরী, শাহীনা সুমি, সাইফুল ইসলাম জার্নাল, গোপী দেবনাথ, সাখাওয়াত হোসেন রিজভী, জাহাঙ্গীর আলম, এ বি এস জেম, শতাব্দী ওয়াদুদ, তৌফিকুল ইসলাম ইমন, রাহুল আনন্দ, ঋতু সাত্তার, সানজিদা প্রীতি, পারভিন সুলতানা কলি, ফরহাদ, রফিকুল ইসলাম, সজীব প্রমুখ।

হরগজ : অন্যদিকে নাট্যাচার্য সেলিম আল দীনের ৬৯তম জন্মবার্ষিকী উদযাপনে দুই দিনের উৎসবের শেষ দিন গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকের দল স্বপ্নদল প্রযোজিত নাটক ‘হরগজ’। সেলিম আল দীন রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন জাহিদ রিপন।

জাদুঘরে সেমিনার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের মাসব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে জাতীয় জাদুঘরে গতকাল অনুষ্ঠিত হয়েছে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের সংবিধান’ শীর্ষক সেমিনার। বিকালে জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. মশিউর রহমান।

সর্বশেষ খবর