সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

নাটোর ও ঝিনাইদহে দুই হত্যা মামলায় আটজনের ফাঁসি

প্রতিদিন ডেস্ক

ঝিনাইদহে কলেজছাত্র এবং নাটোরে এক ব্যক্তিকে হত্যার দায়ে আদালত মোট আটজনকে ফাঁসি দিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

ঝিনাইদহ : ঝিনাইদহে কলেজছাত্র ইমরান হোসেন হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। গতকাল দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক গোলাম আযম এ রায় দেন। ফাঁসির আসামিরা হলেন— ইমরান হোসেন, নাসিম বিশ্বাস ও মনিরুল ইসলাম মুকুল। এই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দণ্ডিতদের মধ্যে মনিরুল ইসলাম মুকুল পলাতক রয়েছেন। এ মামলায় অপর আসামি জাকির হোসেনকে খালাস দেওয়া হয়েছে। মামলার তথ্য অনুযায়ী, ২০১১ সালের ২১ অক্টোবর শহরের লাউদিয়া গ্রামের কলেজছাত্র ইমরান বাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে বের হন। পরদিন সদর উপজেলার শিকারপুর গ্রামের একটি পুকুরপাড় থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই নিহতের পিতা নজরুল ইসলাম অজ্ঞাতদের আসামি করে ঝিনাইদহ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১২ সালের ২৩ জুন ৪ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ।

নাটোর : নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ ইউনিয়নে আবদুল কাদের দুদু নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যার দায়ে ৫ জনের ফাঁসি ও দুজনের যাবজ্জীবন দণ্ডাদেশ দিয়েছে আদালত। মৃত্যদণ্ডপ্রাপ্তরা হলেন— ওই ইউনিয়নের মোজাহার আলীর ছেলে হাফিজুর রহমান হাফিজ, খবির উদ্দীনের ছেলে খলিলুর রহমান, তার ছেলে বুলু, রাহিদের ছেলে মজিবর ও মৃত আবুল হোসেনের ছেলে মনির হোসেন। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের দুজন হলেন— মৃত বয়েন উদ্দীনের ছেলে হাকিম ও নজরুল। গতকাল নাটোর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর সিদ্দিকী এ রায় দেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ফেব্রুয়ারি মাসে সিংড়া উপজেলার বিয়াস ইউনিয়নের নিজ বাড়ি থেকে আবদুল কাদের দুদুকে আসামি বুলুর সঙ্গে দেখা করার কথা বলে বাড়ি থেকে তুলে নেয় নজরুল ও হাফিজুর। ওই দিন সকাল সাড়ে ৭টায় স্থানীয় লোকজন মারফত জানতে পেরে বিয়াস বাজারে যান দুদুর স্ত্রী জয়নব বিবি। সেখানে দেখেন বুলুর উপস্থিতিতে তার ৪/৫ জন সহযোগী দুদুকে রশি দিয়ে গাছের সঙ্গে বেঁধে রেখেছে। স্থানীয়রা এর কারণ জানতে চাইলে নির্মাণাধীন একটি হাসপাতালের কন্সট্রাকশন কাজের জন্য দুদুর করা চাঁদাবাজির মামলার কথা বলা হয় এবং জানানো হয় তাকে গুলি করে মারা হবে।

 এ কথা বলেই আসামি বুলু হাতে থাকা কাটা রাইফেল থেকে দুদুকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দুদুর। এ ঘটনায় দুদুর স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে বুলুসহ ৯ জনকে আসামি করে ওই দিন দুপুরে সিংড়া থানায় একটি মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর