সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ইয়াবা পাচারে নতুন কৌশল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিভিন্ন কৌশলে ইয়াবা পাচারের সময় ৫৪ হাজার ৩০০ ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। এদের মধ্যে এক নারী রয়েছেন। তারা হলেন— নূর মোহাম্মদ (২০), আবদুল হামিদ (৫৫) ও হাজেরা খাতুন (৪০)। তাদের বাড়ি টেকনাফ ও কক্সবাজারে বলে জানা গেছে। শনিবার রাতে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট, সদরঘাট ও বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের চট্টগ্রাম মেট্রো-উপ অঞ্চলের উপ-পরিচালক শামীম আহমেদ জানিয়েছেন।

তিনি বলেন, রাসায়নিক ও জ্বালানি পদার্থ পরিবহনের বেশে প্লাস্টিকের ড্রামের ভিতরে ইয়াবা পাচারের সময় নিউ মার্কেট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে নূর মোহাম্মদকে ৫০ হাজার          ইয়াবাসহ আটক করা হয়। আর আবদুল হামিদকে সদরঘাট রোড থেকে আটক করে। এরপর তার পেটের ভিতর থেকে এক হাজার ৯০০ ইয়াবা উদ্ধার করা হয়। হাজেরাকে শাহ আমানত ব্রিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার ভ্যানিটি ব্যাগ থেকে দুই হাজার ৪০০ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

অধিদফতরের পরিদর্শক তপন কান্তি শর্মা বলেন, নূর মোহাম্মদ রাসায়নিক পরিবহনের ড্রামের ভিতরে বিশেষ কৌশলে ইয়াবাগুলো চট্টগ্রামে নিয়ে আসেন। নিউ মার্কেট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। পরে ড্রামগুলো থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালি, সদরঘাট ও বাকলিয়া থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর সূত্রে জানা গেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর