বুধবার, ২৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

বন্দুকযুদ্ধে তিন জেলায় তিনজন নিহত

প্রতিদিন ডেস্ক

বরগুনা, গাজীপুর ও নাটোরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। এদের বিরুদ্ধে জলদস্যুতা, মাদক ব্যবসা ও সন্ত্রাসের অভিযোগ রয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

বরগুনা : জেলার পাথরঘাটা সংলগ্ন বলেশ্বর নদের মাঝের চরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সুন্দরবনকেন্দ্রিক জলদস্যু নওয়া বাহিনীর প্রধান রফিকুল ইসলাম রানা (৩৬) নিহত হয়েছেন। গতকাল ভোররাতে বলেশ্বর নদের মাঝেরচরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি বন্দুক, একটি ওয়ান শুটারগানসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৮ এর সিইও আতিকা ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু নির্মূলে বলেশ্বর নদের মাঝেরচর এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জলদস্যু নওয়া বাহিনীর সদস্যরা। এ সময় আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায় র‌্যাব সদস্যরাও। দুই পক্ষের গুলিবিনিময়ের একপর্যায়ে জলদস্যু বাহিনীর সদস্যরা পিছু হটলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে রানার গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে র‌্যাব। গাজীপুর : জেলার টঙ্গীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। সোমবার রাত ৩টার দিকে টঙ্গীর মুদাফার প্রত্যাশা মাঠ এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে বলে র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর মো. ইসতিয়াক আহমেদ জানান। নিহত শরীফ খান (৩৪) ঢাকার তুরাগ থানার মো. আজিজ খানের ছেলে। মেজর ইসতিয়াক বলেন, ‘একদল সন্ত্রাসীর’ অবস্থানের খবর পেয়ে প্রত্যাশা মাঠ এলাকায় অভিযানে যায় র‌্যাব। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করলে র‌্যাবও পাল্টা গুলি করে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে চার রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, বিপুল পরিমাণ ইয়াবা ও কয়েক বোতল ফেনসিডিল উদ্ধারের খবর জানিয়েছে র‌্যাব। নাটোর : জেলার লালপুরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে হত্যা, ডাকাতি ও মাদক ব্যবসাসহ ১৪ মামলার আসামি মেহের আলী (৩৫) নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার চামটিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মেহের আলী লালপুর উপজেলার ঈশ্বরদী বাগানপাড়ার মৃত মসলেম উদ্দীনের ছেলে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব ৫ সিপিসি ২ এর মেজর শিবলী মোস্তফা জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাবের একটি অপারেশন দল লালপুর উপজেলায় টহল দেয়। টহলের একপর্যায়ে উপজেলার চামটিয়া গ্রামে পৌঁছলে সেখানে কয়েকজনকে একসঙ্গে দলবদ্ধ হয়ে থাকতে দেখে র‌্যাবের দল সেদিকে অগ্রসর হলে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে মেহের আলী গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় মেহের আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর