বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

মিডিয়াকে ট্রাম্পের লালকার্ড

প্রতিদিন ডেস্ক

নিজের কার্যালয়ে জড়ো হওয়া সাংবাদিকদের লালকার্ড দেখিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে হোয়াইট হাউসে এক বৈঠকের পর এমন কাজই করে বসেন মার্কিন প্রেসিডেন্ট।

ওয়াশিংটনে এখন বিশেষ অতিথি হিসেবে আছেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধান। সেখানে ট্রাম্পের সঙ্গে ২০২৬ বিশ্বকাপ ফুটবল আয়োজন নিয়ে আলোচনা করেছেন। বিশ্বকাপের ওই আসর যৌথভাবে বসবে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে।

মার্কিন প্রেসিডেন্টের জন্য বেশ কিছু উপহার নিয়ে হোয়াইট হাউসে হাজির হয়েছিলেন ইনফান্তিনো। উপহারের মধ্যে ছিল ফুটবলের জার্সি, লাল ও হলুদ কার্ড এবং বিভিন্ন ধরনের কয়েন। সবারই জানা, মিডিয়ার সঙ্গে একরকম সাপে-নেউলে সম্পর্ক মার্কিন প্রেসিডেন্টের। সে কথা মাথায় রেখেই কিনা ইনফান্তিনো মজা করে বলেন, তার উপহার দেওয়া কার্ডগুলো ভবিষ্যতে মিডিয়ার ক্ষেত্রে ব্যবহার করতে পারেন ট্রাম্প। ট্রাম্পকে ইনফান্তিনো বলেন, ‘একটা কথা বলি। আপনি জানেন, ফুটবলে আমাদের রেফারি থাকে, ঠিক? তাদের কাছে বিভিন্ন ধরনের কার্ড থাকে। হলুদ এবং লালকার্ড। হলুদ কার্ড সতর্ক বার্তার জন্য এবং কাউকে যখন বের করে দিতে হয় তখন লালকার্ড ব্যবহূত হয়। আপনি কোনটা ব্যবহার করবেন সেটা অবশ্য আমি জানি না।’ উত্তরে ট্রাম্প বলেন, ‘সেটা খুবই ভালো ব্যাপার। আমি এটা পছন্দ করি।’

এ কথা বলার সঙ্গে সঙ্গেই জড়ো হওয়া সাংবাদিকদের দিকে একটি লালকার্ড তুলে ধরেন ট্রাম্প।

সর্বশেষ খবর