Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:২১
শোলাকিয়ায় হামলার চার্জশিট দাখিল
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলা মামলার অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। এতে মোট ২৪ জন আসামির নাম উল্লেখ করা হলেও ১৯ জন আসামি দেশের বিভিন্ন স্থানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন এবং বাকি পাঁচ আসামি কারাগারে রয়েছেন।

গতকাল মামলার তদন্তকারী কর্মকর্তা আরিফুর রহমান প্রায় দুই বছর পর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাবিবুল্লাহর আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। মোট ১৩ পৃষ্ঠার অভিযোগপত্রে মামলার সাক্ষী হিসেবে ৭৩ জনের নাম উল্লেখ করা হয়। কোর্ট পুলিশ পরিদর্শক তফিকুল ইসলাম তৌফিক অভিযোগপত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ২৪ সেপ্টেম্বর মামলার ধার্য তারিখে অভিযোগপত্র উপস্থাপন করা হবে। এ মামলায় কারাগারে আটক পাঁচ আসামি হলেন কিশোরগঞ্জের জাহিদুল হক তানিম, চাঁপাইনবাবগঞ্জের মিজানুর রহমান ওরফে বড় মিজান, কুষ্টিয়ার আবদুস সবুর খান ওরফে সোহেল মাহফুজ, গাইবান্দার জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধী ও আনোয়ার হোসেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিকালে এ সংক্রান্তু প্রেস ব্রিফিংয়ে জানান, হামলার মূল পরিকল্পনাকারী হলেন জাহাঙ্গীর আলম ওরফে রাজিব গান্ধী ও তামিম। এ ছাড়া কেউ অর্থের জোগানদাতা, কেউ বাসাভাড়া ঠিক করে দেওয়াসহ বিভিন্নভাবে সম্পৃক্ত রয়েছেন। উল্লেখ, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া ঈদগাহের পূর্বদিকে আজিম উদ্দিন উচ্চবিদ্যালয়ের কাছে জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে পুলিশ কনস্টেবল জহিরুল হক ও আজহারুল ইসলাম, স্থানীয় গৃহবধূ ঝরনা রানী ভৌমিক এবং আবির রহমান নামে হামলাকারী এক জঙ্গি নিহত হন।

এই পাতার আরো খবর
up-arrow