Bangladesh Pratidin

প্রকাশ : রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ০২:০৫
‘অতীত ভুলে’ বি চৌধুরীর কাছে বিএনপির দুঃখ প্রকাশ
নিজস্ব প্রতিবেদক

‘অতীত ভুলের’ জন্য বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর কাছে দুঃখ প্রকাশ করেছে বিএনপি। শুক্রবার বিকালে বি চৌধুরীর বারিধারার বাসভবনে জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে আলোচনা করতে গিয়ে বিএনপি নেতারা এ দুঃখ প্রকাশ করেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল আলোচনায় অংশ নেয়। প্রতিনিধি দলে ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

এ প্রসঙ্গে যোগাযোগ করা হলে বিকল্পধারার মহাসচিব মাহী বি চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এ বিষয়ে আমি কোনো মন্তব্য করব না।’ যুক্তফ্রন্ট সূত্রে জানা গেছে, বিএনপি নেতারা জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে বি চৌধুরীর বর্তমান কর্মকাণ্ডের প্রশংসা করেন। একপর্যায়ে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর পদত্যাগ ও তার সঙ্গে বৈরী আচরণের বিষয়টিও উঠে আসে। এ সময় বিএনপি নেতারা অতীতকে ভুলে সামনের দিকে এগিয়ে যেতে অনুরোধ জানান বি চৌধুরীকে। এ সময় তারা অতীতের কর্মকাণ্ডের জন্য দুঃখও প্রকাশ করেন। উল্লেখ্য, রাষ্ট্রপতি থেকে পদত্যাগের পরপরই বি চৌধুরী বিকল্পধারা বাংলাদেশ নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন। এ সময় জাতীয়তাবাদী বাস্তুহারা দল নামে একটি সংগঠনের ব্যানারে কিছু নেতা-কর্মী বি চৌধুরীকে নানাভাবে বাধা সৃষ্টি করে। ওই সময় তাকে রেললাইনে দৌড়ানোর মতো ঘটনাও ঘটিয়েছিল বিএনপি।

যুক্তফ্রন্টের এক নেতা জানান, বিএনপি নেতারা দুঃখ প্রকাশের পর পরিস্থিতি স্বাভাবিক হয়। একপর্যায়ে ড. কামালের সমাবেশে যেতেও রাজি হন বি চৌধুরী। বিএনপি নেতারা বলেন, ‘আমাদের দাওয়াত দিয়েছে। আমরা যেতে চাই, আপনি যাবেন কি না। আশা করি, আপনিও যাবেন।’ এ সময় বি চৌধুরীও তার সিদ্ধান্তের কথা জানান।

জানা যায়, শুক্রবার বিকাল সোয়া ৫টার দিকে যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় যান বিএনপি নেতারা। বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান ও যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরীও উপস্থিত ছিলেন ওই বৈঠকে। সন্ধ্যা পৌনে ৭টার দিকে ওই বাসা থেকে বিএনপি নেতাদের গাড়ি বেরিয়ে যেতে দেখা যায়।

এই পাতার আরো খবর
up-arrow