মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

কোটা চেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

বিভিন্ন স্থানে তীব্র দুর্ভোগ

প্রতিদিন ডেস্ক

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা সংরক্ষণের দাবিতে রাজধানী ঢাকা ও চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে গতকালও বিক্ষোভ, অবস্থান এবং সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। এ দিন রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করেন প্রতিবন্ধী শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। বেলা ৩টা থেকে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের সড়কে ‘বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদ’ এ কর্মসূচি পালন করে। সংগঠনটির নেতারা বলেন, সরকারি চাকরিতে ৫ শতাংশ প্রতিবন্ধী কোটা সংরক্ষণের দাবিতে তারা এই অবস্থান কর্মসূচি পালন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

এ ছাড়া বিকালে শাহবাগ মোড় অবরোধ করেন মুক্তিযোদ্ধার সন্তানরা। সন্ধ্যা ৬টা থেকে তারা শাহবাগ মোড় অবরোধ করেন। ফলে ওই সড়কে যানচলাচল বন্ধ থাকে। শাহবাগ ও আশপাশের এলাকায় সৃষ্টি হয় যানজট। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান শাহবাগে উপস্থিত হন। আন্দোলনকারীরা এ সময় তাকে বিভিন্ন স্লোগান দিয়ে বরণ করে  নেন।

চট্টগ্রামেও সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে ৩০ শতাংশ কোটা বহালের দাবিতে বিক্ষোভ-অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। এ ছাড়া আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী, ময়মনসিংহে বিভাগীয় কার্যালয়ের সামনে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান কমান্ড। দিনাজপুরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড রেলগেটে অবস্থান কর্মসূচি পালন করে মুক্তিযোদ্ধা মঞ্চ। লক্ষ্মীপুরে উত্তর তেমুহনী থেকে বিক্ষোভ মিছিল করেন মুক্তিযোদ্ধারা। সাতক্ষীরায় নিউমার্কেট চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। টাঙ্গাইলে শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা পরিবার। সিলেটে দক্ষিণ সুরমার চন্ডিপুল পয়েন্টে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। বগুড়ায় রেলওয়ে স্টেশনে বিক্ষোভ-সমাবেশ করে মুক্তিযোদ্ধা মঞ্চ।

সর্বশেষ খবর