শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
ফারুক হত্যা মামলা

এমপি রানার জামিন আবেদন নামঞ্জুর

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি এমপি রানার জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।

গতকাল সকাল ১০টা ৫০ মিনিটে এমপি রানাকে টাঙ্গাইল বিচারিক আদালতে আনা হয়। ১১টা ৫ মিনিটে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মাকসুদা খানম এ চাঞ্চল্যকর মামলার বিচারিক কার্যক্রম শুরু করেন। রাষ্ট্রপক্ষে এ মামলায় ফারুক হাসান ভূইয়া, সোলায়মান ও আনোয়ার হোসেন সাক্ষ্য দেওয়ার জন্য হাজিরা দেন। তাদের সাক্ষ্য ও জেরা দুপুর ১টায় সমাপ্ত হয়।

এ সময় আসামিপক্ষ টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিনের বিষয়ে শুনানি করেন। শুনানিতে অংশ নেন টাঙ্গাইলের সিনিয়র আইনজীবী আবদুল বাকী মিয়া, আরফান আলী মোল্লাসহ অন্যান্য আইনজীবী।

অন্যদিকে রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম খান। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট রফিকুল ইসলামসহ অন্যান্য আইনজীবী। পরে বিচারক ২২ নভেম্বর মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন। এর আগে ১১ ফেব্রুয়ারি বাদীর সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে চাঞ্চল্যকর এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়ার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশের তদন্তে এ হত্যায় এমপি রানা ও তার ভাইদের নাম বেরিয়ে আসে। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। এ মামলায় এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাঁকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪ জন আসামি রয়েছেন। ৬ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

সর্বশেষ খবর