শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিনের নাম ভাঙিয়ে প্রতারণা দুই প্রতারক রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিনের নাম ভাঙিয়ে প্রতারণা দুই প্রতারক রিমান্ডে

বাংলাদেশ প্রতিদিন-এর সাংবাদিক পরিচয়ে প্রতারণা করার অভিযোগে গ্রেফতার হওয়া শিমুল ও শয়ন নামের দুই ভুয়া সাংবাদিককে এক দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী রিমান্ডের এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার সাব-ইন্সপেক্টর শিপন আলী শেখ আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এ সময় আসামিদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, শিমুল ও শয়নসহ অজ্ঞাত আরও ৭/৮ ব্যক্তি বহুল প্রচারিত বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ভিজিটিং কার্ড ও আইডি কার্ড তৈরি করে নিজেদের ওই পত্রিকার সাংবাদিক পরিচয় দেয়। এ ছাড়া তারা বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের হুমকি দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণে অর্থ আদায়ের পর আত্মসাৎ করে। এরই ধারাবাহিকতায় গত ১০ অক্টোবর সকাল সাড়ে ১০টায় মিরপুর থানা এলাকার জনৈক করিম মিয়ার কাছ থেকে তারা পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় করিম মিয়া বাংলাদেশ প্রতিদিন-এর কার্যালয়ে এসে কর্তৃপক্ষের কাছে মৌখিকভাবে অভিযোগ করেন। পরে পত্রিকাটির প্রশাসনিক কর্মকর্তা ফ, ম মনিরুজ্জামান আসলাম বাদী হয়ে মিরপুর থানায় মামলা করেন।

পুলিশ জানায়, পলাতক অন্য আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ এবং তাদের গ্রেফতার করতে এই আসামিদের নিয়ে অভিযান পরিচালনার প্রয়োজন। এ ছাড়া মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার মূল রহস্য উদ্ঘাটন, আত্মসাত্কৃত টাকা উদ্ধার করতে আসামিদের ব্যাপক ও নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করতে রিমান্ড প্রয়োজন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ মাহমুদ হাসান বলেন, আসামিরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তারা সহযোগীদের নিয়ে কৌশলে নিজেদের বাংলাদেশ প্রতিদিন-এর সাংবাদিক পরিচয়ে বিভিন্ন স্তরের লোকদের দীর্ঘদিন ধরে হুমকি দিয়ে বিপুল পরিমাণ অর্থ আদায় করে আত্মসাৎ করেছে বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। রিমান্ডে নিয়ে তাদের কাছ থেকে আরও তথ্য পাওয়া যাবে।

সর্বশেষ খবর