সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বাংলাদেশের সুসময়ে দুঃসময়ে পাশে থাকবে ভারত : শ্রিংলা

কুমিল্লা প্রতিনিধি

ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের সুসময়ে-দুঃসময়ে ভারত পাশে থাকবে। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে ভারতীয় সেনারা একসঙ্গে যুদ্ধ করেছিলেন, রক্ত দিয়েছিলেন।

গতকাল ভারতের অর্থায়নে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কাশীনগর ডিগ্রি কলেজের চারতলা অনার্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রেলমন্ত্রী মুজিবুল হক।

মুজিবুল হক বলেন, বিএনপি-জামায়াতের সময় ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ভালো ছিল না। আওয়ামী লীগের সময় সম্পর্ক ভালো হয়। ভারত মুক্তিযুদ্ধে আমাদের সাহায্য করেছে। বিএনপি-জামায়াত ভারতের বিরুদ্ধে বলে। তারা অকৃতজ্ঞ, বেইমান। ভারতের সহযোগিতায় বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ চলছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, একুশে টিভির প্রধান সম্পাদক ও সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আমাদের সময়ের ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মা, লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ ড. একেএম আবুল কাশেম, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কাশীনগর ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সামছুল আলম প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি শ্রী রাজেশ উইকি, সেকেন্ড সেক্রেটারি শিশির কোটারী, দূতাবাসের কর্মকর্তা মনোজ কুমার যাদবসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে কাশীনগর ডিগ্রি কলেজের চারতলা ভবন নির্মাণে অনুদান দিয়েছে ভারত।

সর্বশেষ খবর