বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা
উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

কুষ্টিয়া শহর বাইপাস সড়কের দ্বার খুলছে

জহুরুল ইসলাম, কুষ্টিয়া

কুষ্টিয়াবাসীর দীর্ঘদিনের চাওয়া শহর বাইপাস সড়ক খুলে দেওয়া হচ্ছে। আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পটির উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। বাইপাস চালু হওয়ার মাধ্যমে কুষ্টিয়াবাসীর দুই যুগের প্রতিক্ষার অবসান হতে যাচ্ছে। এ সড়কটি উদ্বোধন হলে শহরের যানজট কমার পাশাপাশি যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন ঘটবে। এদিকে, নির্বাচনের আগে প্রত্যাশিত এ প্রকল্পটি উদ্বোধন হতে যাওয়ায় খুশি সাধারণ মানুষ।

কুষ্টিয়াবাসীর দুই যুগের দাবি ছিল কুষ্টিয়া শহর বাইপাস সড়ক নির্মাণের। ২০১৪ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি নির্বাচিত হলে দ্রুত প্রকল্পটি বাস্তবায়ন করবেন বলে প্রতিশ্রুতি দেন। এমপি নির্বাচিত হওয়ার পর তিনি জমি অধিগ্রহণের কাজ শুরু করেন। জমি অধিগ্রহণ শেষে ২০১৬ সালে কাজ শুরু হয় শহর বাইপাস সড়কের। শহরতলীর বটতৈল এলাকা থেকে শুরু করে প্রায় ৭ কিলোমিটার দীর্ঘ সড়কটি ত্রিমোহনী এলাকায় কুষ্টিয়া-পাবনা মহাসড়কে মিশেছে। সড়ক ও জনপথ অফিস সূত্র জানিয়েছে, ইতিমধ্যে সব কাজ শেষ হয়েছে। সড়কটি বাস্তবায়নে সব মিলিয়ে প্রায় ১০৯ কোটি টাকা ব্যয় হয়েছে। এতে ছোট বড় মিলিয়ে ২৩ সেতু ও কালভার্ট এবং একটি রেল ওভারপাস রয়েছে। সড়কের দুই পাসে গড়ে উঠছে নতুন অনেক প্রতিষ্ঠান। এ সড়ক ঘিরে শিল্প কারখানা গড়ে ওঠার বিপুল সম্ভাবনা দেখা দিয়েছে।  সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, ‘বাইপাস সড়কের কাজ শতভাগ শেষ হয়েছে।

 প্রধানমন্ত্রী কাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটি উদ্বোধন করবেন। গাড়িচালক আলম হোসেন বলেন, ‘বাইপাস সড়ক খুলে দিলে তাদের দুর্ভোগ পোহাতে হবে না। এখন সহজেই তারা যাতায়াত করতে পারবেন। শহরের মজমপুর এলাকার বাসিন্দা রাশিদুজ্জামান খান বলেন, ‘রাস্তায় গাড়ির এত চাপ যে পারাপার হওয়া যায় না। ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে ভয় লাগে। এখন খুলে দিলে সবাই সুবিধা ভোগ করতে পারবে। জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আজগর আলী বলেন, বাইপাস সড়কটি কুষ্টিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সড়কটি খুলে দিলে সবাই উপকৃত হবে।

সর্বশেষ খবর