রবিবার, ৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

প্রশ্ন ফাঁসকারী ব্যাংক কর্মকর্তাসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন চাকরি নিয়োগ ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত অভিযোগে এক ব্যাংক কর্মকর্তাসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা হলেন— হাফিজুর রহমান ও তার ছোট ভাই আবদুর রহমান রমিজ। এর মধ্যে হাফিজুর জনতা ব্যাংকের যমুনা ফিউচার পার্ক শাখার সিনিয়র কর্মকর্তা এবং রমিজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্র।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম জানান, প্রশ্ন ফাঁসের অভিযোগে এর আগে বিভিন্ন সময় গ্রেফতার হয় আলিফ, ইব্রাহিম, তাজুল এবং বাঁধন। তাদের জবানবন্দিতে হাফিজুরের নাম উঠে আসে। কিন্তু তার পরিচয় সম্পর্কে কিছু বলেনি। পরে তদন্তে হাফিজুরের পরিচয় বেরিয়ে আসে। ২৮ অক্টোবর তাকে গ্রেফতার করা হয়। তার বাসা থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে এমন শিক্ষার্থীদের তালিকা, বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পেয়েছে এমন ব্যক্তিদের তালিকা পাওয়া গেছে। হাফিজুর বিভিন্ন কেন্দ্র থেকে তার লোকের মাধ্যমে চাকরির নিয়োগ পরীক্ষা, ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতেন এবং তা নিজের লোকের মাধ্যমে ছড়িয়ে দিতেন। এজন্য তার শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে।

এই কাজ করার মাধ্যমে তিনি কোটি কোটি টাকার সম্পদ গড়ে তুলেছেন এবং পাঁচটি ব্যাংকে প্রায় সাত কোটি টাকার লেনদেনের হিসাব মিলেছে। এ ছাড়া শেয়ারবাজারে রয়েছে প্রায় দুই কোটি টাকা বিনিয়োগ, ঢাকায় প্লট, গ্রামে তার রয়েছে আলিশান বাড়ি। হাফিজুরের তথ্যের ভিত্তিতে তার ছোট ভাই রমিজকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়। সেও এই প্রতারণার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর