শুক্রবার, ৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

রাজশাহীতে ঐক্যফ্রন্টের জনসভা আজ

বাস বন্ধের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

ঐক্যফ্রন্টের আজকের সমাবেশ সামনে রেখে রাজশাহী-ঢাকা রুটে বাস চলা বন্ধ করে দেওয়া হয়েছে। রাজশাহী থেকে ঢাকা রুটে সব ধরনের বাস বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। গতকাল সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে কোনো বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। পরিবহন নেতারা বলছেন, নাটোরে বাসশ্রমিকের ওপর হামলার ঘটনায় বাস বন্ধ আছে। অন্য রুটে বাস চলছে। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা চলছে। সমাধান হলে আবারও এ রুটে বাস চলা শুরু হবে। তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, শুক্রবার (আজ) রাজশাহীর মাদ্রাসা মাঠে ঐক্যফ্রন্টের জনসভা আছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলা বন্ধ করে দেওয়া হয়েছে। এর আগে ঐক্যফ্রন্টের জনসভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাজ করা হয়েছিল বলে অভিযোগ করেন মিনু। দুপুরে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন। এদিকে, আকস্মিক বাস চলা বন্ধের কারণে রাজশাহী-ঢাকা রুটে সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। রাজশাহী সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার বলেন, ‘নাটোরে শ্রমিকদের সঙ্গে ঝামেলা হওয়ায় এ রুটে বাস চলা বন্ধ আছে। তবে রাজশাহী থেকে নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাটসহ অন্য আন্তজেলা রুটের বাস চলা স্বাভাবিক আছে। নাটোরের পরিবহন নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। সমস্যার সমাধান হলে আবারও রাজশাহী-ঢাকা রুটে বাস চলবে।’

খালেদার জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে : এদিকে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, দলের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

 তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা এখনো শুরু হয়নি, কেবল পরীক্ষা-নিরীক্ষা চলছে, সেই মুহূর্তে তাঁকে কারাগারে পাঠানোর উদ্যোগ শুধু মনুষ্যত্বহীন কাজই নয়, এটি সরকারের ভয়ঙ্কর চক্রান্ত। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসক ও তাঁর জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য সৈয়দ আতিকুল হকের অধীনে তিনি চিকিৎসাধীন। চিকিৎসক খালেদা জিয়াকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেননি এবং মেডিকেল বোর্ড চেয়ারম্যান চিকিৎসক জলিলুর রহমান চৌধুরী বর্তমানে দেশের বাইরে আছেন। এ অবস্থায় সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেগম খালেদা জিয়াকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিতে বাধ্য করতে চাপ সৃষ্টি করছে। গতকাল সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, চিকিৎসা না দিয়ে কারাগারে পাঠানো খালেদা জিয়ার জীবনকে বিপন্ন করার অথবা শারীরিকভাবে চিরতরে পঙ্গু করার চক্রান্ত। খালেদা জিয়া সুস্থ হোন, এটি ‘বিদ্বেষপ্রবণ’ সরকার কখনো চায় না। তাঁকে রাজনীতি থেকে দূরে রাখতে লাগামছাড়া ক্রোধে এ ‘অবৈধ’ শাসকগোষ্ঠী এখন তাঁর জীবনকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। এটি শেখ হাসিনার ‘হিংস্র’ আচরণেরই চরম বহিঃপ্রকাশ।

সর্বশেষ খবর